২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রধানমন্ত্রীকে কটূক্তি আ’লীগ নেতার : প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ

প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে শিবপুরে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হারুনুর রশিদ খান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করায় শিবপুরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১১টায় শিবপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে শিবপুর বাসস্ট্যান্ড চত্বরে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুর রহমান খান ভুলু মাস্টার।

এতে বক্তব্য রাখেন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মাছিমপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফরহাদ আলম ভূঞা, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি জুনায়েদুল হক জুনু এবং শিবপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ধর্মবিষয়ক সম্পাদক ডাক্তার আতাউর রহমান, মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন ভূইয়া, উপজেলা কৃষকলীগের সভাপতি মিন্টু মৃধাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হারুনুর রশিদ খান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে যে কটূক্তি করেছেন তা ভাষায় প্রকাশ করার মতো নয়। তিনি ১৯৮৬ সালের পরে আওয়ামী লীগে যোগদান করেন। তিনি এর পূর্বে জাতীয় পার্টি ও বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন। আওয়ামী লীগে যোগদান করার পর তৎকালীন সভাপতি মাহবুবুর রহমান ভূঁইয়াকে প্রথমেই লাঞ্ছিত করেছেন। আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নেওয়ার কারণে এর আগেও আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়েছেন তিনি।

বক্তারা আরো বলেন, তাই আমরা এই নোংরা বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, পাশাপাশি তাকে দল থেকে বহিষ্কারের জন্য প্রধানমন্ত্রীর নিকট আবেদন জানাচ্ছি। হারুনুর রশিদ খানকে যতক্ষণ পর্যন্ত দল থেকে অব্যাহতি দেয়া না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে বক্তারা উল্লেখ করেন।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে হারুনুর রশিদ খান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য রাখেন। এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।


আরো সংবাদ



premium cement
বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ ইসরাইলের সামরিক ঘাঁটিতে হামলা হিজবুল্লাহর যুক্তরাষ্ট্রে বিদেশী : ১ মেক্সিকো, ২ ভারত

সকল