২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দশ টাকা কেজির ৩৫০ বস্তা চালসহ পিতা-পুত্র গ্রেফতার

দশ টাকা কেজির ৩৫০ বস্তা চালসহ পিতা-পুত্র গ্রেফতার - নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের আড়াইহাজারে খাদ্যবান্ধব কর্মসূচি লেখা ১০ টাকা কেজির ৩৫০ বস্তা চালসহ পিতাপুত্রকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- চাল ব্যবসায়ী হাজী নুরুল ইসলাম নুরু ও তার ছেলে ছগির হোসেন। বুধবার রাতে উপজেলার উচিৎপুরা ইউনিয়নের শান্তিরবাজার এলাকা থেকে পুলিশ তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৩শ’৫০ বস্তা সরকারি চাল, চাল বিক্রির নগদ দুই লাখ ৫০ হাজার টাকা এবং সরকারি চাউলের চার শতাধিক খালি বস্তা জব্দ করা হয়। তাদের বাড়ি উপজেলার বাড়ৈপাড়া গ্রামে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উজ্জল হোসেন জানান, স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার শান্তিরবাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এসময় খাদ্যবান্ধব কর্মসূচি লেখা বস্তা থেকে কয়েকজন অন্য নতুন বস্তায় চাল ভরার বিষয়টি আদালত দেখতে পায়। এসময় ৩শ’৫০ বস্তা চাল, নগদ দুই লাখ ৫০ হাজার টাকা এবং সরকারি চাউলের চার শতাধিক খালি বস্তা জব্দ করা হয়।

তিনি আরো জানান, এ চালগুলো কোথা থেকে এলো এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে অনেক দিন যাবত দশ টাকার চাউল কিনে বস্তা পরিবর্তন করে অভিযুক্তরা ব্যবসা করছে বলে স্থানীয়রা আদালতকে জানান।

এই ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: জাফর সাদিক বাদী হয়ে উক্ত ২ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছেন।

এদিকে ঘটনা পর থেকে পুরো উপজেলায় ব্যাপক তোলপাড়া শুরু হয়েছে।


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল