২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাংশায় ধর্ষণে অন্তঃসত্ত্বা ছাত্রীর গর্ভপাত : মামলা

-

রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই ইউনিয়নের বাশারা গ্রামের নবম শ্রেণীতে পড়ুয়া এক মাদরাসাছাত্রীকে বিয়ের প্রলোভন দিয়ে একাধিকবার ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এতে ওই ছাত্রী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে কৌশলে গর্ভপাত করানোর অভিযোগে ওই ছাত্রী বাদী হয়ে পাঁচজনের নামে পাংশা থানায় মামলা দায়ের করেছে।

ওই ছাত্রীর পরিবার ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, একই গ্রামের প্রভাবশালী গফুর খার ছেলে কাবিল খা দীর্ঘদিন ধরে বিয়ের প্রলোভন দিয়ে ওই মাদরাসাছাত্রীর সাথে অনৈতিক সম্পর্ক স্থাপন করে। এ সম্পর্কের জের ধরে ওই ছাত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে এবং এ বিষয়ে কাবিল খাকে জানায়।

ওই ছাত্রী বিয়ের চাপ দিলে তাকে বিয়ে করতে অস্বীকার করে কৌশলে কাবিলের মা বড়ই বেগম ওই ছাত্রীকে গর্ভপাত করানোর ওষুধ খাওয়ান। এতে তার গর্ভপাত ঘটে এবং সে অসুস্থ হয়ে পড়ে।

বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা না হওয়ায় ওই ছাত্রী নিজে বাদী হয়ে গতকাল বুধবার পাংশা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছে।

মামলার আসামিরা হলেন, কাবিল খা, তার মা বড়ই বেগম, একই গ্রামের গফুর খার ছেলে মঞ্জু খা, হিসাই মিয়ার ছেলে সোনাই মিয়া, ইসলাম মিয়ার ছেলে নিলু মিয়া।

এদিকে ওই মামলা তুলে নিতে হুমকি-ধামকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন ওই ছাত্রীর বাবা। তিনি বলেন, ধর্ষকরা প্রভাবশালী হওয়ায় ন্যায়বিচার না পাওয়ার আঙ্কায় রয়েছেন তিনি।

পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান উল্লাহ জানান, মামলার পর থেকে আসামিরা পলাতক। তবে তাদের আটকের চেষ্টা চলছে।

দেখুন:

আরো সংবাদ



premium cement