২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পদ্মায় ইলিশ শিকার : দুই স্পিডবোটে সংঘর্ষে নিহত ১, আহত ৫

পদ্মায় ইলিশ ধরার সময় দুই স্পিডবোটে সংঘর্ষ : নিহত ১, আহত ৫ - ফাইল ছবি

নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ শিকার করতে গিয়ে দুই স্পিডবোটের সংঘর্ষে স্বপন (৩৮) মোল্লা নামের এক জেলে নিহত হয়েছে। এ ঘটনায় আরো ৫ জেলে আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আহতরা জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়ে আত্মগোপনে চলে গেছে। এ ঘটনায় জাজিরা থানায় মামলার প্রস্তুতি চলছে।

আজ বুধবার ভোর সাড়ে ৪টার দিকে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের পালেরচর ঝিনুক মার্কেট এলাকার পদ্মা নদীতে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত সপন মোল্লা উপজেলার পূর্বনাওডোবা ইউনিয়নের হাসেম ফরাজীকান্দি গ্রামের হাকিম মোল্লার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে বুধবার ভোরে স্পিডবোট নিয়ে পদ্মা নদীতে ইলিশ শিকার করতে যায় স্বপন মোল্লা ও তার সহযোগীরা। স্পিডবোট জাজিরা উপজেলার পালের চর বাজার সংলগ্ন এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি স্পিডবোটের সঙ্গে মুখমুখি সংঘর্ষ হয়। তখন স্বপন মোল্লা গুরুতর আহত হয়। তখন অন্যান্য জেলেরা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় জাজিরা থানা পুলিশ চারজনকে আটক করে।

আটককৃতরা হলেন আজগর (২৫), হাবিব আকন(৪৫), দবির ফকির(২৫), মনির হোসেন (২৫)। নিহতের লাশ ময়না তদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বেলায়েত হোসেন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করতে গিয়ে দুটি স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে এক জেলে নিহত হয়। বোটে থানা অন্যান্য জেলেরা পালিয়ে গেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

 


আরো সংবাদ



premium cement