২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ছাত্রলীগের উদ্যোগে নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালার আয়োজন

-

কর্মী থেকে দক্ষ নেতৃত্ব সৃষ্টি করার লক্ষ্যে গাজীপুর মহানগর ছাত্রলীগের উদ্যোগে দুই দিনব্যাপী নেতৃত্ব প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। সম্পূর্ণ ভিন্নমাত্রার এ আয়োজনে ছাত্রলীগের কর্মীদের হাতে কলমে নেতৃত্তের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। সাবেক ছাত্রনেতা দক্ষ প্রশিক্ষকদের সমন্বয়ে এ প্রশিক্ষণ কর্মশালা পরিচালিত হয়।

কর্মশালার প্রথম দিন প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান। তিনি প্রশিক্ষণার্থীদেরকে বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস রাজনৈতিক শিষ্টাচার সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করেন।

এছাড়া বক্তব্য উপস্থাপনবিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন জাতীয় বিতর্ক পরিষদের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোঃ নাহিদ মন্ডল। মাদকবিরোধী প্রশিক্ষণ প্রদান করেন সুন্দর জীবন মাদকাসক্ত নিরাময় পরামর্শ ও পুনর্বাসন কেন্দ্রের পরিচালক খায়রুল হাসান খান বাবু ও গোলাম মাকসুদ।
তারা ছাত্রজীবনে কিভাবে মাদক থেকে দূরে থাকা যায় ও কিভাবে মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়া যায় এ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। একজন রাজনৈতিক কর্মী কিভাবে অনলাইনে তার রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করবে, কিভাবে তার সংগঠনকে পজেটিভভাবে সবার মাঝে তুলে ধরবে, কিভাবে ছাত্ররা প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ ভুক্তভোগীদের পাশে দাঁড়াবে, তারা কিভাবে দায়িত্ব পালন করবে, একজন আহত ব্যক্তিকে কিভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করবে এ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।

আইইউবিএটি ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ও প্রফেসর আন্ডার অফিসার, আইইউবিএটি বিএনসিসি প্লাটুন এম এম রাকিবুল হাসান। স্লোগান ও অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন গাজীপুর মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ রাজীব হায়দার সাদিম।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement