২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ডাকাতি মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

- ফাইল ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বারদি ইউনিয়ন পরিষদ সদস্য ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান হাবুকে ডাকাতি মামলাসহ তিন মামলায় ওয়ারেন্ট দেখিয়ে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ডাকাতিসহ চারটি মামলায় ওয়ারেন্ট রয়েছে। 

গ্রেফতারকৃত হাবিবুর রহমান হাবুকে সোমবার সকালে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হবে। 

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আমিনুল ইসলাম জানান, উপজেলার বারদী ইউনিয়নের মান্দারপাড়া গ্রামের ওয়াদুদ বেপারীর ছেলে ও বারদি পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবুর বিরুদ্ধে সোনারগাঁও থানায় ডাকাতিসহ চারটি মামলায় ওয়ারেন্ট রয়েছে। ওই ওয়ারেন্টে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে এলাকাবাসীর অভিযোগ, গ্রেফতারকৃত হাবু ডাকাত এলাকায় গত ২০ বছর যাবত ডাকাতি করে আসছে। তার অত্যাচারে বারদী ইউনিয়নের পাইকপাড়া, গোয়ালপাড়া,মান্দারপাড়া, মসলেন্দপুর, নাকুরিয়াহাটি, চেঙ্গাকান্দি, নুনেরটেক, আলগীরচর, দলরদী, শেখেরচরের গ্রামের লোকজন অতিষ্ট। স্থানীয় মোতালেব, নূর আমিন, কবীর, সামি আক্তার, শাহাজালাল, ডালিম, নূর মোহাম্মদ, দীন ইসলাম, ফালান মিয়াসহ ১৫/২০ জনের বাহিনী নিয়ে  হাবু  এলাকায় ডাকাতি কর্মকাণ্ড করে থাকে। এলাকাবাসীর আরো অভিযোগ, তার বাড়িতে বিপুল পরিমান অস্ত্র মজুদ রয়েছে। সে এ অস্ত্র নিয়ে এলাকায় মহড়া দেয়। সব সময় এলাকাবাসী আতংকে থাকে। সে এলাকার জনপ্রতিনিধি হয়েছে জোরজুলম করে, অস্ত্র ঠেকিয়ে জিম্মি করে। গ্রেফতারকৃত হাবিবুর রহমান ওরফে হাবুর বড় ভাই নুরা ডাকাতও ওয়ারেন্টভূক্ত আসামী। দীর্ঘদিন ধরে নুরা ডাকাত এলাকা ছেড়ে আত্মগোপনে রয়েছে। নুরা ডাকাতকেও গ্রেফতারের জন্য পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সূত্র জানায়, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক চিকিৎসার কারনে ভারতে যাওয়ার সময় ইউনিয়ন পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবুকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে যান। হাবিবুর রহমান দায়িত্ব পাওয়ার পর থেকে প্রতিদিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

সোনারগাঁও থানার ওসি মো. মনিরুজ্জামান মনির জানান, গ্রেফতারকৃত হাবিবুর রহমান হাবুর বিরুদ্ধে থানায় একাধিক ওয়ারেন্ট রয়েছে। তাকে সোমবার নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হবে।


আরো সংবাদ



premium cement
থামছে না পুঁজিবাজারে পতন বিনিয়োগকারীদের আর্তনাদ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু: নাগাল্যান্ডে ভোটার উপস্থিতি প্রায় শূন্য কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী আন্দোলনে ব্যর্থ বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে: তথ্য প্রতিমন্ত্রী মিয়ানমার বিজিপির আরো ১৩ সদস্য পালিয়ে এলো বাংলাদেশে শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগ তুলে ২ ভাইকে হত্যা ইরানে ইসরাইলি হামলার খবরে বাড়ল তেল সোনার দাম যতই বাধা আসুক ইকামাতে দ্বীনের কাজ চালিয়ে যাবো : ডা: শফিকুর রহমান

সকল