১৬ নভেম্বর ২০১৯

গাজীপুরে বিএনপির দলীয় কার্যালয় গুড়িয়ে দিলো সওজ

বিএনপির দলীয় কার্যালয় গুড়িয়ে দিয়েছে সড়ক ও জনপথ - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা বিএনপির কার্যালয় ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। শনিবার অভিযান চালিয়ে এ কার্যালয় ভাঙ্গা হয়। এসময় মালামাল ও আসবাবপত্র নষ্ট হয়ে যায়।

দীর্ঘ দিনের পুরনো এই কার্যালয় ভেঙ্গে দেয়াকে একটি ষড়যন্ত্রের অংশ বলে বিএনপির পক্ষ থেকে দাবী। সড়ক ও জনপথ বিভাগ এটিকে বলেছেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ। বিএনপি নেতৃবৃন্দ এ ঘটনার নিন্দা জানিয়েছেন।

কালিয়াকৈর উপজেলা বিএনপির সভাপতি ছাইয়েদুল আলম বাবুল জানান, গাজীপুরের কালিয়াকৈর বাজার থেকে কলেজ রোড যাওয়ার রাস্তার পাশে ২০০১ সাল থেকে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের একটি অফিস নির্মাণ করা হয়। জমিটি শ্রীফলতলী জমিদারের কাজ থেকে ক্রয় সূত্রে মালিক হন স্থানীয় ব্যবসায়ী চাঁন মিয়া। তিনি কাগজ করে স্থানীয় বিএনপির কার্যালয় নির্মাণের জন্য জমিটি ছেড়ে দেন।

পরে বিএনপির নেতারা ১০ লাখ টাকা খরচ করে নিচু জমি ভরাট করে একটি আধাপাকা টিনশেড ঘর নির্মাণ করে বড় একটি অফিস নির্মাণ করে তাতে বিএনপি এবং এর অঙ্গসংগঠন দলীয় কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। আমাদের প্রয়োজনীয় কাগজপত্র থাকার পরও বিনা নোটিশে সড়ক ও জনপথ বিভাগ শনিবার আমাদের পার্টি অফিস ভেঙ্গে দিয়েছে।

গাজীপুর সড়ক ও জনপথ কর্তৃপক্ষের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা সাংবাদিকদের জানান, বিএনপির অফিসসহ আশপাশের বেশ কিছু স্থাপনা সড়ক ও জনপথের জমি দখল করে নির্মাণ করা হয়েছে। এর মধ্যে একটি মসজিদও রয়েছে। দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখলে থাকা জমি উদ্ধারের জন্য শনিবার সকাল থেকে দিন ব্যাপী ভ্রাম্যামান আদালতের অভিযান চালানো হয়।

অভিযানটি পরিচালনা করে উপজেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগ। সড়ক ও জনপথ বিভাগের যুগ্ম সচিব এবং সম্পত্তি ও আইন কর্মকর্তা মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চালিয়ে বিএনপি অফিসহ বেশ কিছু দোকান-পাট ভেঙ্গে দেয়া হয়েছে।

এ ব্যাপারে গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সরকারি মোবাইল ফোন নম্বরে একাধিকবার কল করলেও তা তিনি রিসিভ করেননি।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইশতিয়াক আহম্মেদ, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুদ্দিন প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন বলেন, বিএনপির কার্যালয় উচ্ছেদ করার নোটিশ তাদের দেয়া হয়েছে। ওই জমি সড়ক ও জনপথ বিভাগের। এছাড়া গত তিন দিন ধরে ওই এলাকায় মাইকিং করা হচ্ছে। তারপরও তারা ওই ঘর সরিয়ে নেয়নি। ফলে তা উচ্ছেদ করা হয়েছে।


আরো সংবাদ

যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত অর্থ মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপনপত্র প্রাথমিক শিক্ষকদের প্রত্যাখ্যান তদন্ত প্রতিবেদন জমা দিলো কমিটি

সকল