১৭ নভেম্বর ২০১৯

শিবালয়ে ইলিশের অবৈধ হাট গুড়িয়ে দিলো প্রশাসন

মানিকগঞ্জের শিবালয়ের দুর্গম আলোকদিয়া চরে নিষিদ্ধ সময়ে ইলিশ বেচাকেনার অবৈধ হাট গুড়িয়ে দিয়েছে প্রশাসন। শনিবারে সকালে উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদের নেতৃত্বে মৎস্য অধিদপ্তর, পুলিশ ও র‌্যাব যৌথ অভিযান পরিচালনা করে।

হাট থেকে কেউ আটক না হলেও বেচাকেনার জন্য তোলা বিপুল পরিমান ইলিশ জব্দ হয়।

মানিকগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. মুনিরুজ্জামান জানিয়েছেন, অভিযানকালে জব্দকৃত ইলিশ বিভিন্ন প্রতিষ্ঠানে বিতরণ করা হয়েছে।

এছাড়া, মাছ শিকারে ব্যবহৃত ১০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও ইঞ্জিনচালিত অর্ধশত ট্রলার ধ্বংস করা হয়েছে। মা ইলিশ রক্ষায় আগামী ৩০ অক্টোবর পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, গত ৯ অক্টোবর থেকে শুরু হওয়া অভিযানে জেলার শিবালয়, হরিরামপুর, দৌলতপুর ও সদর থেকে এ যাবৎ ৩০৩ ব্যক্তিকে আটক কর হয়েছে। এদের মধ্যে ১৬৯ জনের বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড ও বাকিদের অর্থদণ্ড প্রদান করা হয়েছে।


আরো সংবাদ

মাঠ সংস্কার উদ্বোধনে হাজী সেলিম অনুসারীদের হট্টগোল! চারুকলায় উৎসবে নবান্নকে বরণ ‘সুস্থ জীবনযাপনে মহানবীর জীবন অনুসরণের বিকল্প নেই’ খেলার মাঠগুলোকে বিশ্বমানের করা হচ্ছে : সাঈদ খোকন কেরানীগঞ্জেই হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস : বিদ্যুৎ প্রতিমন্ত্রী রাঙ্গার এমপি পদ ও পরিবহনের শীর্ষ পদ থেকে বহিষ্কার দাবি ঐক্যলীগের নতুন বাংলাদেশ গড়তে মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসতে হবে : জি এম কাদের রাস্তা প্রশস্ত করার খবরে মুগদাবাসীর উদ্বেগ তাঁতি দলের আলোচনা সভা পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে সরকারই জড়িত : গয়েশ্বর সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান স্পিকারের যুদ্ধবিরতির পরও গাজায় ইসরাইলের বিমান হামলা

সকল