১৬ নভেম্বর ২০১৯

ফরিদপুরে ৫০ কেজি ইলিশসহ ৬৭ জেলে আটক

-

ফরিদপুরের সদরপুর উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ৬৭ জেলেকে আটক করা হয়েছে। একই সময় প্রায় ৭০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

আটককৃতদের মধ্যে ভ্রাম্যমান আদালতে একজনকে এক বছরের ও ৫৮ জনকে এক মাসের করে কারাদণ্ড দেয়া হয়েছে। অবশিষ্ট আটজন কিশোর হওয়ায় তাদের মুচলেকা নিয়ে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

জানা গেছে, সোমবার দিবাগত রাত থেকে আজ মঙ্গলবার ভোর পর্যন্ত সদরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল চন্দ্র শীলের নেতৃত্বে পদ্মা ও আড়িয়াল খাঁ নদে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এসময় জেলা মৎস্য কর্মকর্তা মো: মনিরুল ইসলাম ও উপজেলা মৎস্য কর্মকর্তা বাপ্পি কুমার দাশ উপস্থিত ছিলেন।

জব্দকৃত জালগুলো নদীতীরে পুড়িয়ে ফেলা হয় ও ইলিশ মাছগুলো বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয় বলে জানানো হয়েছে।


আরো সংবাদ

সঙ্কটে পাবলিক বিশ্ববিদ্যালয় হিন্দু হয়েও বাবরি মসজিদের পক্ষে বুক চিতিয়ে লড়েছেন রাজীব ধাওয়ান বাবরি মসজিদ রায় : 'মুসলমানরা সুবিচার পায়নি' মেসির চমকে ব্রাজিলকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ

সকল