১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দেড় বছরের শিশুকে ৪ তলা ছাদ থেকে ছুঁড়ে ফেলে হত্যা

দেড় বছরের শিশুকে ৪ তলা ছাদ থেকে ছুঁড়ে ফেলে হত্যা - ছবি : সংগৃহীত

ফতুল্লা নন্দলালপুরে বাড়ির ৪র্থ তলার ছাদ থেকে দেড় বছরের শিশু আশফাক জামান জাহিন ছুঁড়ে ফেলে হত্যা করেছে মা। সোমবার রাত ১০টার দিকে পুলিশ ওই শিশুর মা রোকসানা করে গ্রেফতার করছে। তবে নিহতের স্বজনদের বরাত দিয়ে পুলিশ বলছে রোকসানা মানসিক ভারসাম্যহীন।

সোমবার দুপুরে এ ঘটনার পর শিশুটিকে আহতবস্থায় প্রথমে স্থানীয় পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে। এ ঘটনায় সোমবার রাতে ফতুল্লা মডেল থানায় নিহত শিশুর বাবা নুরুজ্জামান এজাহার দিয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ১৪ বছর আগে নুরুজ্জামানের সাথে বিয়ে হয়েছিল রোকসানার। ফতুল্লায় নন্দলালপুরের আমান উল্লাহর বাড়িতে তিন বছর যাবৎ স্বামীসহ তিন সন্তানকে নিয়ে ভাড়া থাকে সে। বিয়ের পর ভালোভাবেই সংসার করছিল রোকসানা। কিন্তু বিগত ৪/৫ বছর যাবৎ সে মানষিক ভারসাম্য হারিয়ে ফেলে রোকসানা।
সংসারের বড় মেয়েকে এর আগে তিনি হত্যা করতে চেয়েছিলেন বলেও জানায় তার স্বজনরা।

সোমবার দুপুরে রোকসানা তার দেড় বছরের শিশু আশফাক জামানকে নিয়ে বাড়ির ছাদে যান। এরপর তিনি তার শিশু সন্তানকে ছাদ থেকে ছুঁড়ে ফেলে দেন। মারাত্মক আহত শিশুটিকে প্রথমে পাগলা বাজারস্থ একটি হাসপাতালে নেয়া হয়। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষনা করে।

রোকসানা বেগম কুমিল্লা জেলার বুড়িচং থানার আরাগ আনন্দপুর এলাকার এলাকার গোলাম মোস্তফার মেয়ে বলে জানা গেছে।

নিহত শিশুর বাবা নুরুজ্জামান মারুফ বলেন,তার স্ত্রী অনেক দিন যাবৎ মানসিক ভারসাম্যহীন। সোমবার দুপুরে তিনি তার বড় মেয়ে অর্পার মোবাইল ফোন পেয়ে পাগলাবাজার পপুলার হাসপাতালে ছুটে আসি। এরপর জাহিনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, চারতলা বাড়ির ছাদ থেকে শিশু জাহিনকে তার মা রোকসানা আক্তার ফেলে দেন।সোমবার সন্ধ্যার সময় বিষয়টি জানতে পেরে পুলিশ অভিযুক্ত রোকসানাকে গ্রেফতার করেছে।

ওসি আসলাম হোসেন আরও জানান, রোকসানা আক্তার মানসিক ভারসাম্যহীন রোগী বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে আইনের কাছে সবাই সমান। এক্ষেত্রে ছাড় দেয়ার সুযোগ নেই। এ ঘটনায় নিহত শিশু জাহিনের বাবা হত্যা মামলা দায়ের করার সিদ্ধান্ত নিয়েছেন। সেই মোতাবেক মামলার প্রক্রিয়া চলছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল