২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু

- ফাইল ছবি

ক্রিকেট খেলা ও পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে প্রতিপক্ষের হামলায় আহত যুবক দীন ইসলামের মৃত্যু হয়। হামলার ঘটনার ১০ দিন পর রোববার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই যুবক মারা যান। ঘটনার পর থেকে উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

বিক্ষুব্ধ এলাকাবাসী সোমবার সকালে কয়েকটি বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালিয়েছে। নিহত যুবক দীন ইসলাম নয়াগাঁও গ্রামের মৃত সালাউদ্দিন মিয়ার ছেলে। নয়াগাঁও গ্রামে গত ৪ অক্টোবর প্রতিপক্ষরা দ্বীন ইসলামকে পিটিয়ে আহত করার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামের সালাউদ্দিন মিয়ার ছেলে দ্বীন ইসলামের সাথে একই এলাকার রাজ মিয়ার গত ৪ অক্টোবর নয়াগাঁও ঈদগাহ মাঠে ক্রিকেট খেলা ও পুকুরে মাছ ধরা নিয়ে তর্ক-বির্তক হয়। এসময় স্থানীয় বড়নয়াগাঁও গ্রামের এরশাদ উল্লাহ মিয়ার ছেলে আহসান উল্লাহ এসে রাজ মিয়ার পক্ষ নিয়ে দ্বীন ইসলামকে মারধর করার চেষ্টা চালায়। বিষয়টি তাৎক্ষণিক উপস্থিত অন্যরা মিলে মিমাংসা করে দেন ও ক্রিকেট খেলায় অংশগ্রহণ করেন।

এদিকে খেলা শেষে বাড়ি ফেরার পথে আহসানউল্লাহর নেতৃত্বে ৩/৪ জনের একটি দল দ্বীন ইসলামের গতিরোধ করে তাকে পিটিয়ে মারাত্মকভাবে আহত করে। এক পর্যায়ে হামলাকারীরা দ্বীন ইসলামের মাথা ইট দিয়ে থেতলে দেয়। এসময় দ্বীন ইসলামের আত্মচিৎকারে আশপাশের লোকজন ছুটে আসে ও তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধারের পর প্রথমে স্থানীয় একটি ক্লিনিকে ও পরে অবস্থার অবনতি দেখে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। দীর্ঘ ৮ দিন চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে আসার পর গত রোববার রাতে তার অবস্থার আবারও অবনতি দেখা দেয়। পরে তাকে রাতেই রাজধানী ঢাকার একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে সেখানে রাত সাড়ে ৮টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এ ঘটনায় দ্বীন ইসলামের বড় ভাই ইলিয়াস মিয়া গতকাল সোমবার সকালে বাদি হয়ে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।

নিহত দ্বীন ইসলামের বন্ধু সেলিম রানা জানান, আহসানউল্লাহর নেতৃত্বে তার সহযোগী ৩/৪ জন মিলে সম্পূর্ণ পরিকল্পিত ভাবে দ্বীন ইসলামের ওপর হামলা চালিয়েছে। দীর্ঘ ১০ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লরে অবশেষে গত রোববার রাতে দ্বীন ইসলাম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এ নিয়ে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এদিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দ্বীন ইসলামের মৃত্যুর খবর শোনার পর হামলাকারীরা তাদের বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে যায়। বিক্ষুব্ধ এলাকাবাসী  সোমবার সকালে হামলাকারীদের কয়েকটি বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। ঘটনার পর থেকে পুরো নয়াগাঁও এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, নিহত যুবকের লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুরো নয়াগাঁও এলাকায় পুলিশী টহল জোরদার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম

সকল