২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দোহারে ৪টি স্বর্ণের দোকানে ডাকাতি

-

ঢাকার দোহার উপজেলার জয়পাড়া বাজারের স্বর্ণপট্টিতে চারটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটিয়েছে। ডাকাতরা দোকানের লকার ভেঙ্গে থাকা ৮০ ভরি স্বর্ণ, ১৩৮ ভরি রৌপ্য ও নগদ ১ লাখ ২৫ হাজার টাকা লুট করে নিয়ে গেছে বলে দাবি ভুক্তভোগীদের। ডাকাতদের তাণ্ডব চলাকালীন বাজার মসজিদের মাইক থেকে ডাকাতির খবর জানালো হলে ডাকাতদল বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

জানা গেছে, বোরবার দিবাগত রাত আনুমানিক দেড়টার দিকে একদল সশস্ত্র ডাকাত উপজেলার জয়পাড়া বাজারের স্বর্ণের দোকানে হানা দেয়। ডাকাতরা বাজারের পূর্বদিকে খাল দিয়ে স্পিডবোটে এসে ওইদিকের অবস্থানরত বাজারের পাহারাদারদের হাত-পা বেঁধে স্বর্ণপট্টিতে প্রবেশ করে। এ সময় ডাকাতরা পবিত্র অলংকার নিকেতন, স্বাধীন অলংকার নিকেতন, হাজী অলংকার নিকেতন ও শশধর অলংকার নিকেতনের শাটার ভেঙ্গে দোকানে থাকা কর্মচারীদের মারধর ও হাত-পা বেঁধে দোকানের স্বর্ণের লকার ভেঙ্গে ৮০ ভরি স্বর্ণালংকার, ১৬৮ ভরি রৌপ্য ও নগদ ১ লাখ টাকা নিয়ে যায়।

হাজী অলংকার নিকেতন থেকে ৫০ ভরি স্বর্ণ ১ লাখ ৩০ হাজার টাকা, পবিত্র অলংকার থেকে ১০ ভরি স্বর্ণ ও ৮০ হাজার টাকা, স্বাধীন অলংকার থেকে ৩৮ ভরি রৌপ্য, শশধর অলংকার থেকে ২০ ভরি স্বর্ণ ১৩০ ভরি রৌপ্য ১০ হাজার টাকা নিয়ে যায়।

ডাকাতদের হামলায় গুরুতর আহত হয় পবিত্র অলংকারের কর্মচারী সঞ্জিত হালদার, শশধর অংকারের মালিক অখিল পাল ও কর্মচারী, হাজী অংকারের কর্মচারী কৃষ্ণপাল।

ডাকাতদের হামলায় আহত লোকজনের চিৎকারে আশপাশের মানুষজনের ঘুম ভেঙ্গে যায়। এ সময় মসজিদের মাইক থেকে ডাকাতির সংবাদ জানিয়ে দেয়া হলে আশপাশের বাড়ির ঘর ও দোকানের লোকজন এগিয়ে এলে ডাকাতরা বাজারের পূর্বদিকে রাখা স্পিডবোটে করে পালিয়ে যাওয়ার সময় বোমা ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে।

এ ব্যাপারে শশধর অলংকারের মালিক অখিল পাল জানান, ডাকাতরা বাইরে থেকে লোহার রড দিয়ে চারি মেরে শাটার তোলার সময় ঘুম ভেঙে যায়। ঘুম থেকে উঠতে না উঠতেই দেখি দোকানের বাইরে ও ভিতরে লোকজন দিয়ে ভরা। ডাকাতরা আমাতে মারধর করে হাত-পা বেঁধে ফেলে। দোকানের ভিতরে অবস্থান করা ৪/৫ জন লোক সবারই কালো কাপড়ে মুখ বাঁধা ও হাতে ধারালো ও আগ্নেয়াস্ত্র। তারা লকার ভেঙ্গে স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে যায়।

হাজী অলংকারের মালিক ইসমাইল জানান, দোকাদের ভিতর প্রতিদিন কর্মচারী রাতে ঘুমায়। ডাকাতরা লোহা দিয়ে শাটার ভেঙে ভিতরে প্রবেশ করে দোকানের কর্মচারী কৃষ্ণপালকে সাবল দিয়ে আঘাত করে গুরুতর জখম করে মালামাল লুট করে নিয়ে যায়। রাতেই আহতদের সরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে দোহার থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, জয়পাড়া বাজারের স্বর্ণপট্টিতে চারটি স্বর্ণের দোকানে কারিগরদের কাছে গচ্ছিত কিছু স্বর্ণ ডাকাতরা নিয়ে গেছে। মসজিদের মাইক দিয়ে ঘোষণার পর ডাকাতদল স্পিডবোট দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। আমরা ঘটনাটি তদন্ত করে প্রায়োজনীয় ব্যবস্থা নিব।


আরো সংবাদ



premium cement