১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

৫ লাখ টাকা চাঁদা না পেয়ে ব্যবসায়ীর ওপর ছাত্রলীগ নেতার হামলা

চাঁদা না পেয়ে ব্যবসায়ী মেহেদী হাসানের উপর হামলা করে সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ (বৃত্ত চিহ্নিত) - নয়া দিগন্ত

দাবিকৃত ৫ লাখ টাকা চাঁদা না দেয়ায় মেহেদী হাসান নামের এক বালু ব্যবসায়ীর উপর হামলা চালিয়ে মারধরের অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদের বিরুদ্ধে। হামলায় ভুক্তভোগী ব্যবসায়ীর পাশাপাশি মহিলাসহ আরো ৫ জন আহত হয়েছেন। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। অভিযুক্ত ছাত্রলীগ নেতা হাসান রাশেদ উপজেলার দমদমা গ্রামের মিলন মিয়ার ছেলে।

আহতরা হলেন- মোগরাপাড়া ইউনিয়নের গোহাট্টা গ্রামের মজিবুরের ছেলে বালু ব্যবসায়ী মেহেদী হাসান, তার চাচী সুমি আক্তার, ফুফু শিল্পী আক্তার, চাচা মহসিন মিয়া ও চাচাতো ভাই তাবারক হোসেন। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় হামলার শিকার ব্যবসায়ী মেহেদী হাসান বাদী হয়ে সোমবার সন্ধ্যায় সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।

ছাত্রলীগ নেতার হামলায় আহত বালু ব্যবসায়ী মেহেদী হাসান জানান, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের গোহাট্টা গ্রামে একটি বড় পুকুর ও নালা ভরাটের ঠিকাদারীর কাজ পান তিনি। প্রায় ২০ দিন আগে ওই বালু ভরাটের কাজের জন্য বরাদ্দকৃত ফান্ড থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ। সোমবার ব্যবসায়ী মেহেদী হাসান গোহাট্টা গ্রামে তার চাচা মহসিন মিয়ার দোকানে বসে থাকাবস্থায় ছাত্রলীগ নেতা হাসান রাশেদ দাবীকৃত ওই চাঁদা পুনরায় দিতে বলে।

এসময় ব্যবসায়ী মেহেদী হাসান ওই টাকা দিতে অস্বীকৃতি জানালে ছাত্রলীগ সভাপতি হাসান রাশেদের নেতৃত্বে তার সহযোগী মোস্তাফিজুর রহমান কাজল, সজিব, জামাল, সুমন ও সানিসহ ২০-২৫ জনের একটি দল মেহেদি হাসানের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় তাদের হাত থেকে মেহেদি হাসানকে উদ্ধার করতে তার চাচী সুমি আক্তার, ফুফু শিল্পী আক্তার, চাচা মহসিন মিয়া ও চাচাতো ভাই তাবারক হোসেন ছুটে আসলে তাদেরকেও এলোপাতাড়িভাবে পিটিয়ে মারাত্মক রক্তাক্ত জখম করে ছাত্রলীগ নেতাকর্মীরা। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় মেহেদী হাসান বাদী হয়ে সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।

এদিকে অভিযুক্ত সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ চাঁদা দাবির অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ করা হয়েছে। অভিযোগটি ‘সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট’।

এ বিষয়ে সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement