২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দেড় মাস পর কবর থেকে ৪ বছরের শিশুর লাশ উত্তোলন

- ছবি : নয়া দিগন্ত

আদালতের নির্দেশে মৃত্যুর দেড় মাস পর মাদারীপুরের শিবচরে ৪ বছরের এক শিশুর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আল নোমান ও শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন এর উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ৬ আগস্ট দুপুরে উপজেলার পাঁচ্চর ইউনিয়নের হোগলার মাঠ গ্রামের সৌদি প্রবাসী সায়াদ মাঝির স্ত্রী তানিয়া বেগম তার শিশুপুত্র তামিমকে (৪) তার স্বামীর চাচাতো ভাই আরশেদ মাঝির কাছে রেখে পাটের আঁশ ছড়াতে যান বাড়ি থেকে একটু দূরে যায়। এ সময় আরশেদ মাঝি বাড়ির মসজিদে বসে বিশ্রাম নিচ্ছিলেন।

প্রায় ২ ঘন্টা পরে শিশুটির মা তার ছেলের খোঁজ নিতে গিয়ে দেখেন তামিম মসজিদে মৃত পড়ে আছে। পরে সেদিন স্বাভাবিক মৃত্যু হিসেবে ওই শিশুকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কিন্তু শিশুটির মায়ের সন্দেহ হয় তার শিশুকে হত্যা করা হয়েছে। এতে শিশুটির মা বাদি হয়ে গত ১৪ আগস্ট আদালতে মামলা দায়ের করলে আদালত কবর থেকে লাশ উত্তোলনের নির্দেশ দেন।

আদালতের নির্দেশে সোমবার সকাল ১০টার দিক নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল নোমান ও শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন সেরনিয়াবাদের উপস্থিতিতে তামিমের লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর প্রেরণ করা হয়।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন বলেন, শিশুটির মায়ের মামলার প্রেক্ষিতে আদালতের নির্দেশ মোতাবেক আজ কবর থেকে শিশুটির লাশ উদ্ধার করে মাদারীপুর মর্গে প্রেরণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল