২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাইরে কালো পতাকা প্রদর্শন,ভর্তি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে ভিসি

বাইরে কালো পতাকা প্রদর্শন,ভর্তি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে ভিসি - নয়া দিগন্ত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার মধ্যে দ্বিতীয় দিনের মতো কালোপতাকা দেখিয়ে ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগ দাবি করেছে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১টার দিকে সমাজ বিজ্ঞান অনুষদের সামনে এ কালোপতাকা প্রদর্শন করা হয়। এসময় ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’এর শিক্ষক-শিক্ষার্থীরা জাবি ছাত্রলীগকে অর্থপ্রদান ও দুর্নীতির অভিযোগে ভিসিকে পরীক্ষা কেন্দ্রে অবাঞ্ছিত ঘোষণা এবং ১ অক্টোবরের মধ্যে সসম্মানে পদত্যাগ করতে বলেন।

কর্মসূচিতে দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসান,অধ্যাপক রায়হান রাইন,অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার,অধ্যাপক আনোয়ারুল্লাহ ভুঁইয়া, অধ্যাপক নূরুল ইসলাম, অধ্যাপক শামীমা সুলতানা, অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা, অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, অধ্যাপক তারেক রেজা, সহকারী অধ্যাপক রেজাউল রাকিবসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে আন্দোলনকারীদের কালো পতাকা প্রদর্শন ও অবাঞ্ছিত করার বিষয়টিকে আমলে না নিয়ে ভিসি ফারজানা ইসলাম নিজের কাজ নিজে করে যাচ্ছেন। সোমবার দুপুরে ‘এইচ’ইউনিটের পরীক্ষা চলাকালীন সময় তিনি পদার্থ বিজ্ঞান ভবনে পরীক্ষা পরিদর্শন করতে যান।এসময় ভিসির সাথে প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক নূরুল আলম, ট্রেজারার অধ্যাপক শেখ মঞ্জুরুল হক, রেজিস্ট্রার রহিমা কানিজ, প্রক্টর আসম ফিরোজ উল-হাসান উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আন্দোলনের অন্যতম সংগঠন মো. দিদার বলেন, ‘আমরা ভর্তি পরীক্ষায় কোন বিঘ্ন সৃষ্টি করতে চায় না। আমরা ভিসিকে পরীক্ষা কেন্দ্রে অবাঞ্ছিত করেছি, কিন্তু তিনি মানছেন না। তিনি সুকৌশলে ‘সমাজ বিজ্ঞান ও কলা অনুষদ’ ভবনের মতো বড় পরীক্ষা কেন্দ্রগুলোতে না গিয়ে গোপনে ছোট কেন্দ্রগুলোতে উপস্থিত হয়ে নিজের অবস্থান জানান দিচ্ছেন। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং ১ অক্টোবরের মধ্যে তাকে সসম্মানে পদত্যাগের কথা বলছি।’


আরো সংবাদ



premium cement