১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বিশাল আকৃতির বিষধর গোখরা

- ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ী জেলা সদরের শ্রীপুর বাস টার্মিনাল এলাকার ট্রাক চালক মোঃ আলেক ওরফে আলেক ড্রাইভারের বসতবাড়ি থেকে বিশাল আকৃতির সাড়ে ৪ হাত লম্বা একটি বিষধর খয়েরী রংয়ের গোখরা সাপ ধরা পরেছে।

সাপুড়িয়ার দাবী বিশাল আকৃতির এই খয়েরী পুরুষ গোখরার বয়স প্রায় ২৫ বছর।

গত বৃহস্পতিবার বিকেলে ট্রাকচালক আলেক এর বাড়ির উঠানে ইটের স্তুপের ভিতর থেকে সাপটি ধরা হয়। তখন এই বিশাল আকৃতির গোখরা সাপটি দেখতে শত শত লোক ভীড় জমায়।

রাজবাড়ী জেলার খ্যাতনামা সাপুড়ে সরদার লিটন জানান, এই গরমের মৌসুমে নানা জায়গায় লুকিয়ে থাকা সাপ লোকালয়ে চলে আসে। তখন মানুষের বসতবাড়ির ঘরের ভিতর, খড়ের গাদা, ইটের স্তূপ, মুরগীর খোপে সাপগুলো আশ্রয় নেয়। বিশাল আকৃতির এই গোখরা সাপটির বয়স আনুমানিক ২৫ বছর। এতো বড় সাপ সচরাচর দেখা যায় না। হয়ত সাপটি এতো দিন নির্জন স্থানে লুকিয়ে ছিলো। আমার ৩০ বছরের সাপুড়ে জীবনে আমি এতো বড় গোখরা সাপ ধরিনি।

এসময় সাপুড়িয়া লিটন বলেন, সবাইকে বলবো সব সময় বাসা বাড়ি পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে। আর বিষধর সাপ দেখলেই সাপুড়িয়াকে খবর দিতে।


আরো সংবাদ



premium cement
সম্পদ বিবরণী জমা দেয়ার বাধ্যবাধকতা বাতিল হলে দুর্নীতি উৎসাহিত হবে : টিআইবি ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন

সকল