১৮ অক্টোবর ২০১৯

বালিয়াকান্দিতে পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

নিহত শিশু রিয়াজ শেখ - নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় দুই বছর বয়সী এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুর নাম রিয়াজ শেখ (২)। সে বালিয়াকান্দি সদর ইউনিয়নের বালিয়াকান্দি পশ্চিমপাড়া গ্রামের নজরুল শেখের ছেলে। শুক্রবার দুপুরে মারাত্মক অসুস্থ অবস্থায় বালিয়াকান্দি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত শিশুর পরিবারের সদস্যরা অভিযোগ করেন, রিয়াজ শান্ত প্রকৃতির। সে কথা বলতে পারে না। আমরা প্রতিবন্ধী হিসেবে তাকে চিকিৎসা করিয়ে আসছি। গত কোরবানীর ঈদের পরদিন থেকেই জ্বরে আক্রান্ত হলে বালিয়াকান্দি তালপট্টির পল্লী চিকিৎসক রতনের কাছে চিকিৎসা গ্রহণ করাই। দীর্ঘদিনেও জ্বর না কমলেও কোনো প্রকার পরীক্ষা-নিরীক্ষা না করিয়েই ওষুধ দিতে থাকে এবং বলে যে- শিশু রিয়াজ ভালো হয়ে যাবে। শুক্রবার সকালে রিয়াজের অবস্থা খারাপ হলে তাকে আবারো রতনের কাছে নিয়ে যাই। সে বলে হাসপাতালে যান আমার আর কিছু করার নেই। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তাদের দাবী- পল্লী চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসার কারণেই শিশুটির মৃত্যু হয়েছে।

হাসপাতালের জরুরী বিভাগে কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. বিদ্যুৎ কুন্ডু বলেন, দীর্ঘদিন জ্বর থাকার কারণে অসুস্থ ওই শিশুকে শুক্রবার হাসপাতালে আনা হলেও তার আগেই সে মারা যায়।

এ ব্যাপারে অভিযুক্ত পল্লী চিকিৎসক রতন বলেন, শিশু রিয়াজকে আমি জ্বরের কোনো চিকিৎসা করিনি। শুক্রবার সকালে আমার কাছে নিয়ে আসলে আমি তাকে হাসপাতালে নিয়ে যেতে বলি। তবে তার ভুল চিকিৎসা বা অবহেলার কারণে ওই শিশুর মৃত্যু হওয়ার বিষয়টি অস্বীকার করেন তিনি।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum
portugal golden visa