২৬ জানুয়ারি ২০২০

জমি নিয়ে বিরোধ : গভীর রাতে ডেইরি ফার্মে হামলা ব্যাপক ভাংচুর, লুটপাট

-

ঢাকার দোহার উপজেলার চরকুশাই গ্রামে জমি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজনদের হামলায় মদিনা ডেইরি ফার্মে হামলা, বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে ঘটেছে। ক্ষতিগ্রস্তদের দাবী ভাংচুর ও লুটপাটে তাদের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় বাবুল হোসেন (৫০) নামে একজন আহত হয়েছে।

শুক্রবার ভোরে উপজেলার কুসুমহাটি ইউনিয়নের চরকুশাই গ্রামে মোঃ আজহারুল ইসলামের মদিনা ডেইরী ফার্মে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, একই এলাকার প্রতিবেশী মিলন গংয়ের সাথে একটি ক্রয়কৃত জায়গার দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার ভোর ৩টার দিকে প্রতিবেশী মিলন ও মিলনের চাচাতো ভাই রাজুলের নেতৃত্বে ভাড়া করা ৫০/৬০ মুখোষ পড়া দূবৃত্ত ডেইরী ফার্মে পিস্তল, দেশীয় অস্ত্র, হ্যামার (বড় হাতুরী), রড, শাবল, চাপাতিসহ বাড়ি ঘর ঘেরাও করে হামলা করে। এসময় ডেইরি ফার্মের চারটি সেমিপাঁকা ঘর, বাথরুম, টিউবওয়েল, আসবাবপত্রসহ বেশ কয়েকটি স্থাপনা ভাঙ্গচুর করে। এসময় ডেইরি ফার্মের কেয়ারটেকার বাবুল হোসেন হামলার গুরুতর আহত হয়ে দোহার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। রাতে ডাকাত হামলা করেছে বলে মসজিদের মাইকে ঘোষণা দিলে গ্রামবাসীর উপস্থিতি টের পেয়ে ২টি ফ্রিজিয়ান গাভী, গো-খাদ্য, টাকা ও মোবাইল নিয়ে বীরদর্পে পালিয়ে যায়।

ডেইরি ফার্মের মালিক আজহারুল ইসলাম বলেন, বিদ্যমান জায়গাটি আমরা রেকর্ডিয় মালিক। আদালতের মাধ্যমে মামলার রায় পেয়ে ডেইরি ফার্মের স্থাপনা নির্মান করে ভোগ দখল করে শান্তিপূর্ণ বসবাস করছিলাম।

দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ জানান, দোহার থানায় দশজনকে নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ২০/২৫জনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছে। মামলা প্রক্রিয়াধীন।


আরো সংবাদ

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান বাংলাদেশী হত্যা করে ভারত লাশ ফেরত দেয় না, অথচ নেপালে একই কাজ করে ক্ষমা চায় : মেনন খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী এনআরসির প্রতিবাদে বিজেপি থেকে ৮০ মুসলিম নেতার পদত্যাগ বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল সম্পাদক কায়ছার মাসুদ বাউলের ইন্তেকাল টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ ইভিএম বুথে কেউ যেন জোর করে না ঢোকে : শাহ নেওয়াজ শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা না ভাঙার আহ্বান তাবিথের গাজীপুরে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ সীমান্ত হত্যা: ঢাবি ক্যাম্পাসে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

সকল