১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

অবশেষে ক্ষমা চাইলেন কোটালীপাড়ার সেই ইউপি চেয়ারম্যান

সংবাদ সম্মেলনে কান্দি ইউনিয়নের চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ - ছবি : নয়া দিগন্ত

শিক্ষক পেটানোর অভিযোগে অভিযুক্ত গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ অবশেষে শিক্ষক সমাজ ও ইউনিয়নবাসীর কাছে ক্ষমা চাইলেন।

আজ শুক্রবার সকালে উপজেলার কান্দি ইউনিয়ন পরিষদ ভবন চত্ত্বরে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তিনি শিক্ষক সমাজ ও ইউনিয়নবাসীর কাছে ক্ষমা চান। সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্য পাঠ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার ইউনিয়নের মাচারতারা পাবলিক উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রকে পিটানোর ঘটনা নিয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের ভাই গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অমূল্য রতন হালদারের সাথে ধারাবাশাইল বাজারে আমার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে অমূল্য রতন হালদার আমার চেয়ারম্যানি নিয়ে ব্যঙ্গ করে ও আমার বাব-মা তুলে গালি দেয়। তখন আমার ভাই মনি বাড়ৈর সাথে সামান্য হাতাহাতি হয়। আমি তখন আমার ভাই মনিকে শান্ত করি। এই সামান্য ঘটনাটিকে আমার প্রতিপক্ষ লুফে নিয়ে শিক্ষক অমূল্য রতন হালদারের স্ত্রী মনি হালদারকে দিয়ে কোটালীপাড়া থানায় আমি ও আমার দুই ভাই এবং দু’জন শিক্ষকসহ পাঁচজনকে আসামি করে একটি মিথ্যা মামলা দায়ের করায়। এই মামলায় আমরা বর্তমানে জামিনে রয়েছি। আমি এই মিথ্যা মামলার হাত থেকে বাঁচতে পুলিশ প্রশাসনে হস্তক্ষেপ কামনা করছি।

তিনি আরো বলেন, প্রকৃত ঘটনা হচ্ছে মাচারতারা পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদার নিয়োগ বানিজ্যসহ নানা অনিয়ম করেছেন। আমার স্ত্রী রীনা মন্ডল ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। আমার স্ত্রী প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের অনিয়ম ও দুনীতির বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনি আমাদের বিরুদ্ধে ক্ষিপ্ত হয়ে ভাইকে দিয়ে নাটক সাজিয়ে ভাইয়ের স্ত্রীকে দিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর পরিষদের ৯জন ইউপি সদস্যের অনাস্থা প্রস্তাব দেয়ার বিষয়ে বলেন, এই অভিযোগগুলো নিয়ে ছয় মাস আগেও আমার বিরুদ্ধে জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছিল। সেসব অভিযোগ তদন্তে মিথ্যা প্রমাণিত হয়েছে।

ইউপি সদস্যদের বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেন, আমি সদস্যদের বিভিন্ন অনিয়মে বাঁধা দেয়ায় তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মিথ্যা অভিযোগ দায়ের করেছেন। আমি এ সকল অভিযোগ সুষ্ঠু তদন্তের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নাম উল্লেখ করে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে আস্থা বা বিশ্বাস রেখে আমার হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছেন আমি আমার জীবন থাকতে তার কোনো অমর্যাদা করবো না।

শিক্ষক পেটানোর অভিযোগ উল্লেখ করে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেন, আমার ভাই মনি বাড়ৈর সাথে ধারাবাশাইল বাজারে বসে শিক্ষক অমূল্য রতন হালদারের যে হাতাহাতির ঘটনা ঘটেছে তার জন্য আমি শিক্ষক সমাজ ও কান্দি ইউনিয়নবাসীর কাছে ক্ষমা প্রার্থী।

সাংবাদিক সম্মেলনে চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর স্ত্রী জেলা পরিষদ সদস্য রীনা মন্ডল, ইউপি সদস্য সিদ্ধার্থ বাড়ৈ, প্রভাষ বৈরাগী, মনজু হালদার, শিক্ষক ভবতোষ বাড়ৈ, রমেন মন্ডল উপস্থিত ছিলেন।

মাচারতারা পাবলিক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রমেন মন্ডল বলেন, আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র হালদারের বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করায় আমাদের দু’ভাইকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। এই মিথ্যা মামলা থেকে বাঁচতে আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।


আরো সংবাদ



premium cement
কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির

সকল