২০ অক্টোবর ২০১৯

কিশোরগঞ্জে হত্যা মামলায় ৪ সহোদরসহ ১০ জনের যাবজ্জীবন

-

কিশোরগঞ্জের করিমগঞ্জে জমির দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মো: মানিক মিয়া (৩৩) নামে এক যুবক নিহত হওয়ার ঘটনার মামলায় চার সহোদরসহ ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর ১৩ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

আজ সোমবার সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। এ সময় মামলার ২৩ আসামির মধ্যে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত ১০ আসামিসহ মোট ২২ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা হলেন, মানিক, বাদল, নয়ন, সুজন, আলমগীর, মিজান, লোকমান, গিয়াস উদ্দিন, রহমত এবং মামুন। তাদের মধ্যে মানিক (৩৭), বাদল, নয়ন ও সুজন সহোদর। তারা করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের পালইকান্দা গ্রামের আব্দুল হেকিম ওরফে বাঘু মালের ছেলে। বাকিরাও একই গ্রামের বাসিন্দা।

মামলার বিবরণ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পালইকান্দা গ্রামের বাসিন্দা আব্দুল হেকিম বাঘু মালের সাথে একই গ্রামের বাসিন্দা ও পালইকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রশিদের জমি-জমা নিয়ে দীর্ঘদিনের বিরোধ ছিল। এর সূত্র ধরে ২০১১ সালের ৬ আগস্ট সকালে আব্দুল হেকিম বাঘু মালের লোকজন পালইকান্দা গ্রামের সামনের বন্দে আব্দুর রশিদের জমির পাট জোর করে কাটা শুরু করে দেয়। এতে আব্দুর রশিদের লোকজন বাধা দিলে তাদের উপর হামলা চালায় আব্দুল হেকিম বাঘু মালের লোকজন। হামলায় সহকারী শিক্ষক আব্দুর রশিদের ভাতিজা মো: মানিক মিয়া প্রতিপক্ষের দেশীয় অস্ত্রের আঘাতে গুরুতর আহত হলে তাকে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর মারা যান।

নিহত মানিক মিয়া পালইকান্দা গ্রামের মৃত আব্দুস শহীদের ছেলে। তিনি ঢাকায় সিএনজি চালাতেন। ঘটনার আগের দিন তিনি ঢাকা থেকে নিজগ্রামে বেড়াতে এসেছিলেন।

এ ঘটনায় নিহত মানিক মিয়ার ভাই মো: খায়রুল ইসলাম বাদী হয়ে ওই দিনই ২৭ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত ১০/১৫ জনকে আসামি করে করিমগঞ্জ থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আলম কিবরিয়া ২০১২ সালের ৮ মে ২৬ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট জমা দেন। চার্জশীটে অভিযুক্ত ২৬ আসামির মধ্যে বিচার চলাকালে তিনজনের মৃত্যু হয়। দীর্ঘ আট বছর পর সোমবার মামলার রায় ঘোষণা করা হয়।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮৪)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৭)



portugal golden visa
paykwik