২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

টাঙ্গাইলে জামায়াতের ৩৬ নেতাকর্মী গ্রেফতার

- ফাইল ছবি

টাঙ্গাইলের গোপালপুর থেকে নাশকতার অভিযোগে জামায়াতে ইসলামীর ৩৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার তাদের আদালতে তোলা হয়। তাদের মধ্যে ১৮ জনের বিরুদ্ধে দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। অপর ১৮ জনকে জেলহাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার সকালে গোপালপুর উপজেলার নলীন বাজারে যমুনা নদীর ঘাট থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ তাদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ আনলেও জামায়াতের পক্ষ থেকে বলা হয়েছে, এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের সাজানো মামলায় জড়ানো হয়েছে।

আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে গ্রেফতারকৃতদের টাঙ্গাইল আদালতে তোলা হয়। পুলিশ তাদের মধ্যে গোপালপুর পৌর জামায়াতের আমীর গোলাম মোস্তফা রঞ্জুসহ ১৮ জনের বিরুদ্ধে ৫ দিন করে রিমান্ড চাইলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসুল আলম দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন এবং অপর ১৮ জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

তাদের গ্রেফতারের পর গোপালপুর থানার এসআই আব্দুল মালেক খান বাদি হয়ে ৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০/১৫ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

বুধবার দুপুরে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এক সংবাদ সম্মেলনে জানান, দেশের গুরুত্বপূর্ণ বঙ্গবন্ধু সেতুতে নাশকতা কর্মকাণ্ডের পরিকল্পনা ছিল গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের। নৌ-ভ্রমণের নামে এ জন্যই তারা একত্রিত হয়েছিল। তাদের কাছ থেকে জিহাদি বই এবং লিফলেট উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে জেলা জামায়াতের আমীর আহসান হাবীব মাসুদ বলেন, তারা সেখানে একত্রিত হয়েছিলেন পবিত্র আশুরা উপলক্ষে দোয়া ও নৌকা ভ্রমণের জন্য। সেখান থেকে সম্পূর্ণ অন্যায়ভাবে মিথ্যা অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে। তিনি গ্রেফতার ও রিমান্ডের তীব্র নিন্দা জানিয়ে সবার নিঃশর্ত মুক্তি দাবি করেন।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল