১১ ডিসেম্বর ২০১৯

টাঙ্গাইলে জামায়াতের ৩৬ নেতাকর্মী গ্রেফতার

টাঙ্গাইলের গোপালপুর থেকে নাশকতার অভিযোগে জামায়াতে ইসলামীর ৩৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার তাদের আদালতে তোলা হয়। তাদের মধ্যে ১৮ জনের বিরুদ্ধে দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। অপর ১৮ জনকে জেলহাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার সকালে গোপালপুর উপজেলার নলীন বাজারে যমুনা নদীর ঘাট থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ তাদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ আনলেও জামায়াতের পক্ষ থেকে বলা হয়েছে, এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের সাজানো মামলায় জড়ানো হয়েছে।

আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে গ্রেফতারকৃতদের টাঙ্গাইল আদালতে তোলা হয়। পুলিশ তাদের মধ্যে গোপালপুর পৌর জামায়াতের আমীর গোলাম মোস্তফা রঞ্জুসহ ১৮ জনের বিরুদ্ধে ৫ দিন করে রিমান্ড চাইলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসুল আলম দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন এবং অপর ১৮ জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

তাদের গ্রেফতারের পর গোপালপুর থানার এসআই আব্দুল মালেক খান বাদি হয়ে ৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০/১৫ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

বুধবার দুপুরে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় এক সংবাদ সম্মেলনে জানান, দেশের গুরুত্বপূর্ণ বঙ্গবন্ধু সেতুতে নাশকতা কর্মকাণ্ডের পরিকল্পনা ছিল গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের। নৌ-ভ্রমণের নামে এ জন্যই তারা একত্রিত হয়েছিল। তাদের কাছ থেকে জিহাদি বই এবং লিফলেট উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে জেলা জামায়াতের আমীর আহসান হাবীব মাসুদ বলেন, তারা সেখানে একত্রিত হয়েছিলেন পবিত্র আশুরা উপলক্ষে দোয়া ও নৌকা ভ্রমণের জন্য। সেখান থেকে সম্পূর্ণ অন্যায়ভাবে মিথ্যা অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে। তিনি গ্রেফতার ও রিমান্ডের তীব্র নিন্দা জানিয়ে সবার নিঃশর্ত মুক্তি দাবি করেন।


আরো সংবাদ

ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলায় তদন্তের নির্দেশ অনুমতি ছাড়া বিদেশী শিক্ষার্থী ভর্তি করা যাবে না ডাকসুর উদ্যোগে ঢাবিতে বইমেলা শুরু স্পিকারের সাথে তুরস্কের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ নতুন রঙে মুদ্রিত ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট চালু ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ৪ জানুয়ারি এনামুল বাছিরের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ রোহিঙ্গাসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের উদ্বেগ জানালেন সেনাপ্রধান মিয়ানমারের সেনা কর্মকর্তাদের ওপর নতুন নিষেধাজ্ঞা কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতি : সভাপতি আরিফ সম্পাদক সাজ্জাদ আবারো এক বছরের চুক্তিতে প্রেস কাউন্সিল চেয়ারম্যান মমতাজ উদ্দিন

সকল

পরকীয়ার জন্যই বানারীপাড়ার ট্রিপল মার্ডার! (১৬৯৪৯)জ্বিন নিয়ে আসার নামে রাতে অভিনব কায়দায় লোমহর্ষক হত্যাকাণ্ড (১২৩৫৯)সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী সানা মারিন (৯৮৯৯)এবার কাশ্মিরে ‘রোবট সেনা’ নামাচ্ছে ভারত (৯৮৬৩)“নেহেরুই সবচেয়ে বড় ধর্ষক ছিলেন”, মন্তব্য সাধ্বী প্রাচীর (৮৪৫৫)'নাগরিকত্ব বিল পাস হওয়ার অর্থ গান্ধীর উপর জিন্নাহর জয়' (৮২১৪)পেঁয়াজ কেনার চিন্তা ছেড়ে বাড়িতে টবেই চাষ করুন, জেনে নিন পদ্ধতি (৮১৬১)শাজাহান খানের বিরুদ্ধে নিক্সন চৌধুরীর তীব্র প্রতিক্রিয়া (৮১৩৭)ভারত থেকে জ্বালানি আনতে ৩০৬ কোটি টাকায় লাইন নির্মাণ (৭৯৯৯)ভারতের বিপক্ষে ৮ উইকেটে জিতলো ওয়েস্ট ইন্ডিজ (৭৪১০)



hacklink Paykwik Paykasa
Paykwik