১৬ সেপ্টেম্বর ২০১৯

মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগী

মানিকগঞ্জে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলছে। প্রতিদিনই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে নতুন নতুন রোগী।

মানিকগঞ্জ জেলায় এ পর্যন্ত ৬৩৬ জন রোগীর ডেঙ্গু রোগ শনাক্ত হয়েছে। আর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন রাজু নামে এক ব্যক্তি।

রোববার (১৮ আগস্ট) দুপুর পর্যন্ত মানিকগঞ্জের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে ১৩১ জন ডেঙ্গু রোগী। আর উন্নত চিকিৎসার জন্য এ পর্যন্ত ৫৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে প্রতিদিন মানিকগঞ্জ জেলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা করতে ভিড় জমাচ্ছেন শতাধিক ব্যক্তি। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৪ জন। মানিকগঞ্জ জেলা হাসপাতাল ও মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সংখ্যাই সবচেয়ে বেশি।

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. লুৎফর রহমান বলেন, প্রতিদিনই প্রায় অর্ধশত ব্যক্তি ডেঙ্গু পরীক্ষা করাতে জেলা হাসপাতালে আসছে। সেই সঙ্গে হাসপাতালে বেড়ে চলছে ডেঙ্গু রোগীর সংখ্যা। নারী, পুরুষ ও শিশুদেরকে আলাদা ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. এসএম মনিরুজ্জামান জানান, মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ১২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়। এর মধ্যে উন্নত চিকিৎসার জন্য ৭ জনকে ঢাকায় পাঠানো হয়। আর হাসপাতালে এখনো চিকিৎসাধীন রয়েছে ২৪ জন। বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলেও জানান তিনি।

মানিকগঞ্জ ইসলামী ব্যাংক হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আবুল কালাম আযাদ বলেন, আমাদের হাসপাতালে এ পর্যন্ত ১০ জন রোগী ভর্তি হয়েছে। আমরা প্রায় ৭০০ মত ব্যক্তির ডেঙ্গু পরিক্ষা করে ২৫০ জনের ডেঙ্গু সনাক্ত করেছি।

মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, মানিকগঞ্জের বিভিন্ন সরকারি হাসপাতালে এ পর্যন্ত ৫০২ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে চিকিৎসাধীন রয়েছে ১২৮ জন। আর ঢাকায় পাঠানো হয়েছে ৪৬ জনকে। বাকিরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জের বিভিন্ন সরকারি হাসপাতালে ৩১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ

সকল