১৮ আগস্ট ২০১৯

গোয়ালন্দে বন্যার কারণে ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত

-

রাজবাড়ীর গোয়ালন্দে বন্যার কারণে নির্বাচন কমিশন দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করেছে। বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আগামী ২৫ জুলাই এ দু’টি ইউনিয়নের সাধারন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাচন কার্যালয়ে আসা চিঠিতে বলা হয়, ২৫ জুলাই অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন আকস্মিক বন্যায় ভোটকেন্দ্রসমূহ বন্যায় প্লাবিত হওয়ার কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছে।

এদিকে, নির্বাচন অনুষ্ঠিত হওয়ার মাত্র ৪৮ ঘন্টা আগে কমিশনের নির্বাচন বন্ধের সিদ্ধান্তে এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। শেষ মুহূর্তে এ ধরনের সিদ্ধান্তে বিপাকে পড়েছেন প্রার্থীরা। নদী ভাঙ্গনে সীমানা জটিলতায় দীর্ঘ আট বছর পর উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ দুই ইউনিয়নে পাঁচজন চেয়ানম্যান, ৯২ জন সদস্য পদে নির্বাচনে অংশ নিয়েছেন।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু জানান, পূর্ব ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন থেকে শুধু ভোট গ্রহণের তারিখ পরিবর্তন করা হয়েছে। তবে পরবর্তী ঘোষণা না পাওয়া পর্যন্ত নির্বাচনী সকল কার্যক্রম স্থগিত থাকবে।


আরো সংবাদ




bedava internet