২১ আগস্ট ২০১৯

নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর শিশু আলিফ হত্যা মামলায় একমাত্র আসামির ফাঁসি

-

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর শিশু শিহাব উদ্দিন আলিফ (৪) হত্যা মামলায় একমাত্র আসামি অহিদ মিয়াকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক আনিসুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত অহিদুল ইসলাম ওরফে অহিদুল্লাহ নোয়াখালী জেলার চরজব্বার থানার চরজব্বার ইউনিয়নের দুই নং ওয়ার্ডের চর হাসান গ্ৰামের মাকসুদের ছেলে। তিনি নারায়ণগঞ্জ শহরের জল্লারপাড়া আমহাট্টা এলাকার খোকন মিয়ার বাসায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন।

নারায়ণগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন জানান, এ মামলায় ১৬ জন সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। যুক্তিতর্ক ও সাক্ষ্য প্রমাণ শেষে আসামি অহিদকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত।

তিনি আরো জানান, গত বছরের ১৬ আগস্ট শহরের জল্লারপাড় আমহাট্টা এলাকার নান্নু মিয়ার বাড়ির একটি ঘর থেকে বস্তাবন্দি অবস্থায় শিশু আলিফের লাশ উদ্ধার করা হয়। ওই ঘরটি অহিদ ও রিপন নামে দুইজন ভাড়া নিয়ে থাকতেন।

এ ঘটনায় একমাত্র আসামি অহিদুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। চার্জশিটে উল্লেখ করা হয়, চকলেট খাওয়ানোর প্রলোভন দেখিয়ে শিশু আলিফকে বাসায় নিয়ে হত্যা করে বস্তাবন্দি করে রাখেন এবং শিশু আলিফের অভিভাবকদের কাছ থেকে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অহিদ। এ বিষয়ে আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

ওই মামলায় বাদী পক্ষে সহযোগিতা করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আলী আহম্মদ ভূঁইয়া।

ঘাতক অহিদ আদালতকে জানান, তিনি পেশায় রাজমিস্ত্রি। তার অর্থের প্রয়োজন ছিল, বিধায় তিনি আলিফকে অপহরণ করেছিলেন। কিন্তু পরে জানাজানি হওয়ার ভয়ে তিনি আলিফকে হত্যা করে লাশ বস্তায় ভরে পালিয়ে যান।


আরো সংবাদ

এমপিও তালিকার প্রজ্ঞাপন কয়েক দিনের মধ্যে, কার্যকর গত জুলাই থেকে ২১ আগস্ট নিহত‌দের স্মরণে শহীদ বে‌দী‌তে শ্রদ্ধা জ্ঞাপন 'ভারতের জামাই' পাকিস্তানি পেসারকে দারুণ অভিনন্দন সানিয়া মির্জার কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের ট্রেনে আসমাকে হত্যার আগে ধর্ষণ করা হয় যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম শিশু ধর্ষকের রহস্যজনক মৃত্যু, কী হবে বাচ্চাটির? ১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক সপ্তম কাউন্সিল : বিএনপির লক্ষ্য নেতাকর্মীদের হতাশার বৃত্ত থেকে বের করে আনার চেষ্টা

সকল




bedava internet