১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কোরবানির গরু ‘রাজাবাবু - ২০১৯’(ভিডিও)

-

রাজাবাবু-২০১৯ একটি ষাঁড়ের নাম। এটি দেখতে লৌহজংয়ের মশদগাও নুর ইসলাম মিয়ার বাড়িতে ভিড় করছে মুন্সীগঞ্জের বিভিন্ন এলাকার লোক। রাজাবাবুর বয়স এখন পাঁচ বছর। উচ্চতা প্রায় ৫ ফুট, বুকের বের ১০৫ ইঞ্চি ও লেজ থেকে মাথা পর্যন্ত প্রায় ৮ ফুট।

ওজন ৩৭ মন ৬ কেজি যা, কেজির হিসেবে যা ১ হাজা ৪৮৬ কেজি। লোকে দেখে অবাক হয়ে জানতে চায় কী খাইয়ে ষাঁড়টিকে এত বড় করলেন নুর ইসলাম মিয়া। নুর ইসলাম মিয়ার বাড়ি লৌহজং থানার কনকসার ইউনিয়নের মশদগাও গ্রামে। তিনি বলেন, ভেজাল কিছু খাওয়াই না। ভুট্টার গুরা, মুসুর ডাল, ছোলা ভুসি, মইসনা খইল, তিসির খৈল ও ঘাস দেই প্রতিদিন।

নুর ইসলাম মিয়া দক্ষিন কোরিয়া থেকে দেশে এসে ১৯ টি গরু নিয়ে ২০১৮ সালের আগস্ট মাসে গরুর খামার শুরু করে। জানালেন, প্রথম গরু হিসেবেই তিনি রাজাবাবু-২০১৯ কে কেনেন। তখন ষাড়টির বয়স ছিল চার বছর। এবার কোরবানির হাটে তিনি ১৬ লাখ টাকায় বিক্র করার টার্গেট নিয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত

সকল