১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নারায়ণগঞ্জে হাসপাতালে র‌্যাবের অভিযান : ১৯ দালাল আটক

৯ জনের কারাদণ্ড
-

নারায়ণগঞ্জ তিন শ’ শয্যা হাসপাতালে অভিযান চালিয়ে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের ১৯ জন দালালকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এর মধ্যে নয়জনকে সাত দিনের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

আজ বৃহস্পতিবার সকাল ৯টায় র‌্যাব-১১ এর একটি অভিযানিক দল হাসপাতালে অভিযান শুরু করে। পরে ১৯ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদ শেষে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উল সাবেরিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমি মান্নানের ভ্রাম্যমান আদালত নয়জনকে কারাদণ্ড দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- মাকসুদা বেগম (২২), রিপন (৩৬), দুলাল হোসেন (৪২), মনিরুল ইসলাম, ফরিদ (৩০), খালেক (৩০), ইব্রাহিম (৩৫), বাদল মিয়া (৫০) আব্বাস (৪০)।

এদিকে, অভিযান চলাকালীন বেলা ১২টার দিকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান হাসপাতালে আসেন। তবে জানা যায়, হাসপাতালের প্রশাসনিক কাজেই আসেন তিনি। এ সময় অভিযান প্রসঙ্গে র‌্যাব কর্মকর্তাদের সাথে আলাপ করেন। পরে হাসপাতালের রুটিনওয়ার্ক পর্যবেক্ষণ শেষে হাসপাতাল ত্যাগ করেন তিনি।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারি পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের কিছু দালাল হাসপাতালে রোগীদের হয়রানি করছিল বলে হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতেই এই অভিযান পরিচালনা করা হয়। বৃহস্পতিবার সকাল থেকেই সাদা পোশাকে বিভিন্ন জনের উপর নজর রাখছিল র‌্যাব। সন্দেহভাজন ১৯ জনকে আটক করা হয়। এদের মধ্যে নয়জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাত দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। বাকিদের ভবিষ্যতে এমন কাজ করবেন না এই মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

তিনি আরো বলেন, সাজাপ্রাপ্তরা হাসপাতালে আসা রোগীদের বিভিন্ন ভাবে ফুসলিয়ে, মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যায়। সেসব ক্লিনিকে চিকিৎসার নামে অতিরিক্ত টাকা হাতিয়ে নেয়া হয়।


আরো সংবাদ



premium cement