২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এনসিসির বাজেট অনুষ্ঠানে দাওয়াত পাননি শামীম-খোকা

সেলিনা হায়াৎ আইভী, শামীম ওসমান ও লিয়াকত হোসেন খোকা - ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (এনসিসি) ২০১৯-২০ সালের বাজেট অনুষ্ঠানে দাওয়াত পাননি নারায়ণগঞ্জের আলোচিত দুই এমপি একেএম শামীম ওসমান ও লিয়াকত হোসেন খোকা।

আগামীকাল রোববার অনুষ্ঠেয় বাজেট অনুষ্ঠানের দাওয়াত কার্ডে অতিথির তালিকায় জেলার পাঁচটি আসনের মধ্যে তিনটি আসনের সংসদ সদস্যদের নাম লেখা রয়েছে।

তবে ওই দাওয়াত কার্ডে নেই নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও তার ঘনিষ্ঠজন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার নাম।

এ নিয়ে নারায়ণগঞ্জের রাজনৈতিক মহল থেকে শুরু করে বিভিন্ন মহলে চলছে নানা কথাবার্তা।

দুইজন এমপিকে অতিথি না করায় বিভিন্ন প্রশ্ন উঠেছে। জেলার পাঁচ এমপির মধ্যে তিনজনকে সম্মান দিয়ে অতিথি করে অন্য দুইজনকে অবহেলা করায় স্থানীয় ক্ষমতাসীন রাজনৈতিক দলে বিরোধের বিষয়টি আবারো সামনে এসেছে।

জেলার দুজন এমপিকে এড়িয়ে যাওয়ার এমন সিদ্ধান্ত স্বয়ং মেয়র সেলিনা হায়াৎ আইভী নিয়েছেন বলে জানা গেছে।

অতিথির বিষয়ে প্রশ্ন করা হলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামুল হক জানান, এ বিষয়ে ম্যাডাম (মেয়র) জানেন। নিমন্ত্রনপত্রের নিচে তার নামের বিষয়টি তুলে ধরলে তার জবাব ছিলো, ‘আমি এখানে সরকারি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করি। সিটি করপোরেশনের সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করি’।

অতিথির তালিকায় নাম থাকার পরও তা নিয়ে মুখ খুলেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। তিনি বলেন, বাজেট অনুষ্ঠান নিয়ে কোনো রাজনীতি কাম্য নয়। আমি আল্লাহ কাছে প্রার্থনা করি যাতে করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বাসিন্দাদের জন্য একটি সুন্দর বাজেট হয়, যেখানে সিটি কর্পোরেশনবাসীর কোনো দুর্ভোগ থাকবে না। আমি দোয়া করি আল্লাহ মেয়রের সহায় হোক।

সেলিম ওসমান বলেন, ‘আমি নিশ্চিত হয়েছি বাজেট করার পূর্বে প্রাক বাজেট নিয়ে কাউন্সিলরদের সাথে কোনো আলোচনা হয়নি, এমনকি কোনো ব্যবসায়ী নেতৃবৃন্দ অথবা এলাকার মানুষ কেমন বাজেট চায় এ নিয়ে কোনো আলোচনা হয়নি। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় নারায়ণগঞ্জ-৫ ও নারায়ণগঞ্জ-৪ দুজন সংসদ সদস্য সম্পৃক্ত রয়েছে। ২০১৭ সালে সিটি কর্পোরেশনের বাজেট অনুষ্ঠানে বিকেএমইএ’র সভাপতি হিসেবে আমি স্বেচ্ছায় সেখানে গিয়েছিলাম। মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী আমাকে মঞ্চে তুলেছেন। এবারেও উনি আমাকে সম্মানের সাথে দাওয়াত দিয়েছেন টেলিফোনে কথা বলেছেন, দাওয়াত দিয়েছেন আমি দাওয়াত গ্রহণ করেছি। আমি মেয়রকে বিষয়টি নিয়ে আলোচনার অনুরোধ করেছিলাম। কিন্তু কার্ডে নাম দেখে আমি আশ্চর্য হয়েছে। বাজেট অনুষ্ঠানে অতিথি হওয়ার প্রয়োজন আছে বলে আমার মনে হয় না। তাই আমি সম্মতি দেইনি। কিন্তু কেন যেন আমার কাছে মনে হয়েছে এখানে একটি সূক্ষ্ম রাজনীতি রয়েছে।’

জানা গেছে, রোববার নগরভবনে এনসিসির বাজেট ঘোষণা করবেন মেয়র সেলিনা হায়াৎ আইভী। এ অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয়েছে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তসীর গাজীকে (বীরপ্রতীক), যিনি নারায়ণগঞ্জ-১ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য। বিশেষ অতিথির তালিকায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের আগে নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-২ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর নাম রয়েছে।


আরো সংবাদ



premium cement
ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের

সকল