২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নিখোঁজ আইনজীবীকে উদ্ধারের দাবিতে আদালত প্রাঙ্গনে মানববন্ধন

নিখোঁজ আইনজীবী হাসান আলী রেজাকে উদ্ধারের দাবিতে টাঙ্গাইল আদালত প্রাঙ্গণে আইনজীবীদের মানববন্ধনের একাংশ - নয়া দিগন্ত

টাঙ্গাইলে নিখোঁজ হওয়ার তিনদিন পরেও প্রবীণ আইনজীবী ও মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মিয়া মোঃ হাসান আলী রেজাকে উদ্ধার করতে পারেনি পুলিশ। অবিলম্বে তাকে উদ্ধারের দাবিতে বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল আদালত প্রাঙ্গনে মানববন্ধন করেন আইনজীবীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা অ্যাডভোকেট বার সমিতির সভাপতি এ এস এম রফিকুল ইসলাম আলো, সিনিয়র আইনজীবী মীর শামসুল আলম শাহজাদা, জিপি আনন্দ মোহন আর্য্য, পিপি এস আকবর খান ও বার সমিতির সাধারণ সম্পাদক মঈদুল ইসলাম শিশির প্রমুখ।

মানববন্ধনে বক্তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, অবিলম্বে প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট মিয়া মোঃ হাসান আলী রেজাকে উদ্ধার করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেন তারা।

নিখোঁজ আইনজীবী অ্যাডভোকেট মিয়া মোঃ হাসান আলী রেজা

নিখোঁজ আইনজীবী হাসান আলী রেজা কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় কমিটির একজন অন্যতম সদস্য। গত ৮ জুলাই সন্ধ্যার পর টাঙ্গাইল শহরের সাবালিয়াস্থ নিজ বাসা থেকে চা খেতে বাইরে বের হয়ে নিখোঁজ হন তিনি। পরদিন টাঙ্গাইল সদর মডেল থানায় একটি জিডি করা হয়। এ ঘটনায় একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

টাঙ্গাইল সিএন্ডবি মোড়ের পাশের ডোবায় নিখোঁজ আইনজীবীর লাশ থাকতে পারে- এমন একটি তথ্যের ভিত্তিতে বুধবার বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সেখানে উদ্ধার অভিযান চালায় পুলিশ। কিন্তু সেখানে কিছুই পাওয়া যায়নি। একইদিন সকালে কৃষক শ্রমিক জনতা লীগ ও পরিবারের পক্ষ থেকে তাকে উদ্ধারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে টাঙ্গাইল প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।


আরো সংবাদ



premium cement