২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রিকশা চালকদের কাছে ১৫ কিমি রাস্তা চাইলেন মেয়র আতিকুল

সভায় বক্তব্য রাখেন ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম - ছবি : নয়া দিগন্ত

রিকশা চালকদের কাছে ঢাকা উত্তর সিটির অন্তর্ভুক্ত ২ হাজার তিন শ’ কিলোমিটার রাস্তা থেকে ১৫ কিমি রাস্তা চাইলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম। এই ১৫ কিলোমিটার রাস্তায় রিকশা চলাচল বন্ধ করতে তিনি সকলের সহযোগিতা চান। মেয়র বলেন, সব রাস্তায় আমরা এখনই রিকশা বন্ধ করতে চাই না। তবে পর্যায়ক্রমে রিকশা চালকদের সাথে আলাপ আলোচনা সাপেক্ষেই অন্য রাস্তায় রিকশা বন্ধের উদ্যোগ নেয়া হবে।

বুধবার গুলশানস্থ ডিএনসিসির নগর ভবনে রিকশা-ভ্যান মালিক ও চালক সমিতি, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এবং সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার প্রতিনিধিদের সাথে অনুষ্ঠিত এক বৈঠকে এ আহবান জানান মেয়র।

একই সাথে বৈধ রিকশা চালকদের জন্য ইউনিফর্ম ও রিকশার জন্য কিউআর কোড প্রবর্তন করারও ঘোষণা দিয়েছেন মেয়র আতিকুল।

সভায় কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত সার্ভিস রোড ও বাইলেন ব্যবহার করার জন্য মেয়র রিকশা চালকদের প্রতি আহবান জানান। তিনি বলেন, ডিএনসিসির অধীনে ২ হাজার তিন শ’ কিলোমিটার সড়কের মধ্যে শৃঙ্খলা আনার স্বার্থে মাত্র ১৫ কিলোমিটার সড়কে রিকশা চলাচল বন্ধ রাখা হবে।

তিনি রিকশা মালিক, চালক ও সংশ্লিষ্টদের প্রতি সহযোগিতার আহবান জানান। উপস্থিত রিকশা-ভ্যান মালিক ও চালক সমিতির নেতৃবৃন্দের বক্তব্যের সাথে একাত্মতা প্রকাশ করে মেয়র বলেন, অবৈধ রিকশা চলাচল পর্যায়ক্রমে বন্ধ করা উচিত। এ লক্ষ্যে সকল বৈধ রিকশা মালিকদের কিউআর কোড প্রদান করা হবে, যাতে অবৈধ রিকশা শনাক্ত করা যায়। তিনি বৈধ রিকশাচালকদের ডাটাবেস প্রস্তুত করা এবং ওয়ার্ডভিত্তিক রিকশা চালকদের পোশাক প্রদান করারও প্রস্তাব করেন।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল হাই, ডিএমপি ট্রাফিকের অতিরিক্ত কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, ওয়ার্ড কাউন্সিলর লিয়াকত আলী, জাকির হোসেন বাবুল, বাড্ডা, রামপুরা, ভাটারা এলাকার রিকশা-ভ্যান মালিক ও চালক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল