২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চাকরি দেয়ার কথা বলে যুবক অপহরণ, ২ অপহরণকারী গ্রেফতার

অপহরণ চক্রের হাত থেকে উদ্ধার হওয়া সালাহ উদ্দিন - ছবি : সংগৃহীত

চাকরি দেয়ার কথা বলে ডেকে নিয়ে সালাহ উদ্দিন (১৯) নামের এক যুবককে আটকে মুক্তিপণ চেয়েছে একটি অপহারক চক্র। সালাউদ্দিন গাজীপুরের শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিম খন্ড গ্রামের ফরহাদ মিয়ার ছেলে। পরে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে অপহরণ চক্রের ২ সদস্যকে গ্রেফতার করে।

গত সোমবার সকালে শ্রীপুর পৌরসভার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মোহা সিএনজি থেকে তাকে অপহরণ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো নারায়নগঞ্জের রুপগঞ্জ উপজেলার ইসলামপুর গ্রামের শফিক মিয়ার ছেলে সুজন মিয়া (৩২) ও একই এলাকার আব্দুল লতিফের ছেলে খোকন মিয়া (২৪)। বুধবার অভিযুক্তদের আদালতে উপস্থিত করলে সুজন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

সালাহ উদ্দিনের ভগ্নিপতি আলমগীর মিয়া বলেন, অভিযুক্ত সুজন ও খোকন রবিবার দুপুরে সিংগারদিঘি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তার রিকশায় ওঠে। চলার পথে অভিযুক্তরা তার সাথে আলাপকালে কোকাকোলা কোম্পানিতে কাজ করার জন্য কয়েকজন লোক খুঁজছে বলে জানায়। এ সময় আটোরিকশাচালক আলমগীর তার শ্যালককে একটা চাকরি দেয়ার অনুরোধ করেন। এ সুযোগে অভিযুক্তরা চালক আলমগীর হোসেনের মুঠো ফোন নম্বর নিয়ে যায়। পরে ওই রাতেই অভিযুক্তরা চালক আলমগীরের শ্যালক সালাহ উদ্দিনকে পরদিন সোমবার সকালে মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচে নিয়ে আসতে বলে। তাদের কথামতো সোমবার সকালে মাওনা চৌরাস্তায় অভিযুক্তদের কাছে চালক আলমগীর তার শ্যালক সালাহ উদ্দিনকে বুঝিয়ে দেয়। একই দিন বিকেলে অভিযুক্তরা চালক আলমগীর হোসেনের কাছে তার শ্যালককে পেতে চাইলে মুঠোফোনে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

ভগ্নিপতি আলমগীর মিয়া শ্রীপুর পৌরসভারকেওয়া পশ্চিম খন্ড গ্রামের দুলাল মিয়ার বাড়ীতে ভাড়া থেকে এ এলাকায় অটো রিক্সা চালায়।

এ ঘটনায় চালক আলমগীর হোসেন শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়েরর করেন। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রাজিব কুমার সাহা জানান, অপহারণকারীদের দাবী অনুযায়ী তাদের বিকাশ নাম্বারে প্রথমে ৩০০০ টাকা পাঠায়। পরে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে বিকাশ নাম্বারের অবস্থান জেনে সেখানে অভিযান চালায়। পরে মঙ্গলবার বিকেলে ঢাকার কাওরান বাজার এলাকার লিটন ভ্যারাইটিজ এন্ড কনফেকশনারী থেকে তাদের গ্রেফতার করা হয়। আদালতের মাধ্যমে বুধবার তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল