২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টুঙ্গিপাড়ায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ : আহত ৫০, রাবার বুলেট নিক্ষেপ 

- সংগৃহীত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশ সদস্যসহ অন্তত ৫০ জন আহত হয়েছে। এ সময় টুঙ্গিপাড়া প্রেসক্লাবসহ ১৫ টি দোকানে হামলা,ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়।

মঙ্গলবার রাতে টুঙ্গিপাড়া বাসস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও শ্রীরামকান্দি গ্রামের শেখ সাঈফুল ইসলাম উপজেলার গহরডাঙ্গা ব্রীজের কাছে তার পরিচালিত শেখ রাসেল কিন্ডার গার্টেন স্কুলের সামনে থেকে আড্ডারত গিমাডাঙ্গা গ্রামের দুই যুবকের সাথে কথা কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে মঙ্গলবার রাতে গিমাডাঙ্গা ও শ্রীরামকান্দি গ্রামের লোকজন টুঙ্গিপাড়া বাসস্ট্যান্ডে দেশীয় আস্ত্রসস্ত্র নিয়ে মহড়া দিতে থাকে।

একপর্যায়ে দু’গ্রামবাসী সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে প্রতিপক্ষের দোকানপাট ও টুঙ্গিপাড়া প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয় হামলা ও ভাংচুর করে। এছাড়া, উত্তেজিত গ্রামবাসী প্রতিপক্ষের কয়েকটি দোকানে অগ্নিসংযোগ করে। ঘন্টাকালব্যাপি এ সংঘর্ষে পুলিশসহ প্রায় অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। পরে শতাধিক রাউন্ড রবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।

সংঘর্ষে আহতদের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

টুঙ্গিপাড়া থানার অফিসার ইনচার্জ একেএম এনামুল কবীর ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রনে রয়েছে। টুঙ্গিপাড়ায় বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েত করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement