২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফরিদপুরে জোড়া খুনের মামলায় ১৩ জনের যাবজ্জীবন

রায় ঘোষণার পর পুলিশের হাত থেকে পালালো ১ আসামি
-

ফরিদপুরের সালথা উপজেলার নটখোলা গ্রামে গঞ্জর খাঁ ও মুশা মোল্লা নামে দুই ব্যক্তিকে হত্যার ঘটনায় ১৩ জন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। খালাস দেয়া হয়েছে ১৪ আসামিকে।

আজ বুধবার দুপুরে বিশেষ জজ আদালতের বিচারক মো: মতিয়ার রহমান এ আদেশ দেন।

রায় ঘোষণার সময় যাবজ্জীবন সাজাপ্রাপ্তদের মধ্যে ১১ জন আদালতে হাজির ছিলেন। বাকি দু’জন পলাতক রয়েছেন বলে আদালত সূত্রে জানা যায়।

সাজাপ্রাপ্তরা হলেন- মান্নান খান, সুরমান খা, মাজেদ খা, ওয়াজেদ খা, রাশেদ খা, সিদ্দিক ফকির, সোহরাব ফকির, আফসার ফকির, ফজলু ফকির, রহমান খা, রেজাউল খা, জিকির খাঁ ও ওসমান ফকির।

সাজাপ্রাপ্ত ১১ আসামিকে আদালত থেকে জেল হাজতে নেয়ার সময় দায়িত্বরত কোর্ট পুলিশ এসআই শাহ আলমের জিম্মা থেকে আফসার ফকির (৪৬) নামে একজন আসামি পালিয়ে যান।

রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্তদের মধ্যে অনুপস্থিত ছিলেন সোহরাব ফকির ও জিকির খাঁ।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৩ সালের ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ৭টায় জেলার সালথা উপজেলার নটখোলা গ্রামে পেঁয়াজের দানা তোলাকে কেন্দ্র করে বিরোধ মীমাংসায় একটি শালিশ বৈঠক হয়। ওই শালিশ বৈঠক চলাকালে কথা কাটাকাটির এক পর্যায়ে আসামিপক্ষ গঞ্জর খাঁ ও মুশা মোল্লাকে কুপিয়ে হত্যা করে।

ওই দিনই নিহত মুশা মোল্লার ভাই আলাল মোল্লা মোট ২৭ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন সালথা থানায়। মামলায় দীর্ঘ সাক্ষ্য ও শোনানী শেষে আদালত আজ এ রায় দেন।

এ বিষয়ে ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি অ্যাড. গোলাম রব্বানী বাবু মৃধা জানান, আদালত মামলার যে রায় দিয়েছেন তাতে তারা সন্তুষ্ট।

এদিকে, আদালত চত্বর থেকে আসামি পলায়নের বিষয়ে ফরিদপুর কোতয়ালী থানার ওসি এফ এম নাসিম জানান, ‘আদালত থেকে আসামিদের জেল হাজতে নেয়ার সময় স্বজনদের প্রচুর ভিড় ছিলো। অসাবধানতাবশত আফসার ফকির নামের এক আসামি এই সুযোগে পালিয়ে যায়। আমরা পালিয়ে যাওয়া আসামিকে ধরতে অভিযান পরিচালনা করছি। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাকে পাকড়াও করতে পারবো।’


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল