১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গাছে পেরেক মেরে বিজ্ঞাপন দেয়া হলে কঠোর শাস্তি

- সংগৃহীত

রাজধানীর কোনো গাছে পেরেক মেরে বিজ্ঞাপন লাগানো হলে কঠোর শাস্তির পাশপাশি জরিমানা আদায় করা হবে। এই শাস্তি দেয়া হবে বিজ্ঞাপনদাতাকে। একইসাথে রাজধানীর কোনো দেয়ালেও যদি বিজ্ঞাপন লিখন পাওয়া যায় তার বিরুদ্ধেও ব্যবস্থা নেবে সিটি করাপোরেশন কর্তৃপক্ষ। একজন ম্যাজিস্টেটকে সাথে নিয়ে এ ধরনের কাজের বিরুদ্ধে করপোরেশন কর্তৃপক্ষ খুব তাড়াতাড়িই মাঠে নামবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম মঙ্গলবার এসব সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, বিজ্ঞাপনদাতাকেই এর শাস্তি ভোগ করতে হবে।

শিশুবান্ধব নগরী গড়ে তোলার প্রত্যাশায় আয়োজিত শিশু সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি জানান, একটি সুন্দর পরিচ্ছন্ন নগর হিসেবে রাজধানীকে গড়ে তুলতে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করতে যাচ্ছেন তিনি। তবে এর পাশাপাশি তিনি শিশুদেরও রাজধানী পরিচ্ছন্ন রাখতে তাদের নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান।

বেসরকারি সংস্থা সেভ দ্যা চিলড্রেন, বাংলাদেশ ইনস্টিটিউশন অব প্লানার্স এবং সিএন্ডএ ফাউন্ডেশন ‘শিশুদের স্বপ্নের শহর’ শীর্ষক এই সম্মেলনের আয়োজন করে। এতে আরো বক্তব্য রাখেন নগর পরিকল্পনাবিদ ইকবাল হাবিব, বিআইপি'র সাধারণ সম্পাদক ড. মুহাম্মদ আদিল খান প্রমুখ। রাজধানীর ২৫টি স্কুল থেকে আগত প্রায় ৭০০ শিশুর অংশগ্রহণে দিনব্যাপী এ সম্মেলন চলছে।


আরো সংবাদ



premium cement