২১ সেপ্টেম্বর ২০১৯

পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও, রাস্তা অবরোধ

পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও, রাস্তা অবরোধ - নয়া দিগন্ত

বিদ্যুতের ডিজিটাল মিটার সংযোগের প্রতিবাদে নারায়ণগঞ্জের আড়াইহাজারে পল্লীবিদ্যুৎ সমিতি-২, ডেপুটি ম্যানেজারের কার্যালয় ঘেরাও করেছেন গ্রাহকরা। রোববার সকালে স্থানীয় গোপালদী পৌরসভাধীন দাইরাদী এলাকায় অবস্থিত কার্যালয়ের সামনে শতশত লোক অবস্থান নেন।

এ সময় তারা বিক্ষোভ মিছিল করে তাদের বাড়িতে স্থাপনকৃত ডিজিটাল মিটার অপসারণের দাবি জানান। একপর্যায়ে বিক্ষুদ্ধ জনতা কাঠের গুঁড়িতে আগুন ধরিয়ে আড়াইহাজার-গোপালদী সড়ক অবরোধ করে রাখেন। পরে গোপালদী পল্লীবিদ্যুতের কর্মকর্তা-কর্মচারিরা তাদের বিভিন্ন আশ্বাস দিয়ে শান্ত করেন।

বিদ্যুত গ্রাহক এসএম মনির হোসেন বলেন, আমার বাড়িতে একটি ডিজিটাল মিটার সংযোগ দেয়া হয়েছে। তাতে অতিরিক্ত বিল আসছে। এটি অপসারণ করে আগের মিটার সংযোগ দেয়ার দাবি জানান তিনি।

পল্লীবিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে, এখানে আবাসিক গ্রাহক রয়েছে ৩৯ হাজার ১৫৯ জন। বাণিজ্যিক রয়েছে ১ হাজার ৭৪৭জন। এরমধ্যে ডিজিটাল মিটার সংযোগ দেয়া হয়েছে ১ হাজার ১১৫টি।

পল্লীবিদ্যুতের ডিজিএম শাহাদৎ হোসেন বলেন, যেসব গ্রাহকদের বাড়িতে ইতোমধ্যে ডিজিটাল মিটার সংযোগ দেয়া হয়েছে, তারাই এখন এনিয়ে প্রতিবাদ করছেন। তবে তাদের আপাতত বুঝিয়ে বিদায় করা হয়েছে।

তিনি আরো বলেন, ইতোমধ্যে ১ হাজার ১১৫টি ডিজিটাল মিটার সংযোগ দেয়া হয়েছে। তবে পৌরসভার মেয়র ও এমপি সাহেবকে বিষয়টি অবহিত করা হবে। যে সিদ্ধান্ত হবে আমি সেভাবে কাজ করবো।


আরো সংবাদ