২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা, লুটপাট

আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা, লুটপাট - নয়া দিগন্ত

জমিজমা নিয়ে পূর্বশত্রুতার জের ধরে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলায় আওয়ামী লীগের প্রবাসী এক নেতার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে লতব্দী ইউনিয়নের খিদিরপুর গ্রামের মিজানুর রহমান সরকারের বাড়িতে এ ঘটনা ঘটেছে। তিনি ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তার ভাই ও ভাগ্নে আওয়ামী লীগের কর্মী।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, শোবার ঘরের বিছানাপত্র ছডানো-ছিটানো। ভেঙে তছনছ করা হয়েছে ঘরের রেফ্রিজারেটর, খাট, আলমারি ও টিভি থেকে শুরু করে ব্যবহার্য সব জিনিস। বাদ যায়নি ঘরের দরজা-জানালাও।

খিদিরপুর এলাকার বাসিন্দারা জানান, প্রবাসী আওয়ামী লীগ নেতা বিভিন্ন প্রজেক্ট তৈরীর জন্য তাদের পৈত্রিক ও ক্রয়কৃত জমি বালু ভরাট করা শুরুর পর থেকেই জমিজমা নিয়ে পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের বিরোধ আরো বেড়ে যায়।
অঅওয়ামী লীগ নেতা মিজানুর রহমান সরকার বলেন,‘জমিজমা নিয়ে পূর্বশত্রুতার জের ধরে নূর হোসেন মাতব্বর পিতা ছিদ্দিক মাতব্বর, ইকবাল হোসেন মাতব্বর, জহির মাতব্বর ও জুয়েলসহ ৩০-৪০ জন মঙ্গলবার রাত ৮ টার দিকে আমার বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাট চালায়। এ সময় আমার ভাই হাবিবুর রহমান, ভাগিনা মুকুল ও সজীবকে রাম দা দিয়ে মাথায় কুপিয়ে জখম করে।

মিজানুর রহমানের রহমানের ছোটভাই আহত হাবিবুর রহমান বলেন,‘রাত আটটার দিকে সুযোগ বুঝে মুখচেনা ৩০-৪০ জন সন্ত্রাসী রামদা, পাইপ, লাঠি দিয়ে ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে। তারা প্রায় ৩৫ মিনিট ধরে সব ঘরে ভাঙচুর করে ও তাণ্ডব চালায়। যাওয়ার সময় আমার ফ্রান্সের পার্সপোর্ট, ছোট ভাইয়ের স্ত্রীর ২০ ভরি ওজনের সোনার গয়না, ১৬ হাজার ৭০০ ইউরো ও নগদ ১১লাখ টাকা এবং দুইটি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।

প্রতিবেশী জামাল হোসেন বলেন,‘হামলাকারীদের সবার হাতে ধারালো অস্ত্র ছিল। ভয়ে কেউ প্রতিরোধ করার সাহস পায়নি।’

মিজানুর রহমানের রহমানের চাচাত ভাইয়ের ছেলে খিদিরপুর ১নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি দেলুয়ার হোসেন দেলু বলেন, ফ্রান্স আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাটের সময় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে সিরাজদিখান থানার ওসি মোঃ ফরিদউদ্দিন বলেন, আওয়ামী লীগের প্রবাসী নেতার বাড়িতে হামলার ঘটনায় বুধবার দুপুরে থানায় মামলা হয়েছে। পরে দুই জনকে আটক করে পুলিশ। বৃহস্পতিবার আটককৃতদের আদালতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল