১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ফেঁসে যাচ্ছে সেই নূর হোসেনের স্ত্রী রোমা, ভালো নেই বান্ধবী নীলাও

ফেঁসে যাচ্ছে সেই নূর হোসেনের স্ত্রী রোমা, ভালো নেই বান্ধবী নীলাও - নয়া দিগন্ত

ফেঁসে যাচ্ছে নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার আসামি নূর হোসেনের স্ত্রী রোমা হোসেন। অপর দিকে শান্তিতে নেই নূর হোসেনের বান্ধবী নীলা। খুনের দণ্ড নিয়ে জেল খাটছেন নূর হোসেন। সাত খুনের মামলায় ফাঁসির দণ্ড নিয়ে কাশিমপুর কারাগারে রয়েছেন তিনি। হাইকোর্টের রায়ের পর মামলাটি এখনো আপিলের রায়ের অপেক্ষায়।

স্বামী নূর হোসেনের অপরাধের ছোঁয়া থেকে বাদ যায়নি তার স্ত্রী রোমা হোসেন ও বান্ধবী জান্নাতুল ফেরদৌস নীলা। দু’জনই নূর হোসেনের অপরাধের খেসারত দিচ্ছেন। নূর হোসেনের স্ত্রী রোমা হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার এ চার্জশিটের অনুমোদন দেয়া হয়।

দুদক উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, চার্জশিটে রোমার বিরুদ্ধে ৫ কোটি ৪৩ লাখ ২২ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। ২০১৬ সালের ১ আগস্ট রাজধানীর রমনা থানায় এ ব্যাপারে মামলা করেন দুদক উপ-পরিচালক মো: জুলফিকার আলী। মামলা তদন্ত কর্মকর্তা হলেন মো: দুদক সহকারী পরিচালক শফি উল্লাহ।

এর আগে নূর হোসেনের বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় অভিযোগপত্র দিয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ২ মে কমিশন এ অভিযোগপত্র অনুমোদন দেয়। ২০১৬ সালের ১ আগস্ট রাজধানীর রমনা থানায় মামলাটি করেন দুদকের উপপরিচালক (বর্তমানে পরিচালক) মো: জুলফিকার আলী। তিনি ও সহকারী পরিচালক শফি উল্লাহ মামলার তদন্ত করেন। ওই মামলায় একই দিন নূর হোসেনের স্ত্রী রুমা আক্তারকে (৪০) গ্রেফতার করেছিল দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি টিম।

দুদকের তদন্তে দেখা গেছে, নূর হোসেনের ৩ কোটি ৮৮ লাখ ৪৭ হাজার ৮৬৯ টাকার সম্পদ পাওয়া গেছে। কিন্তু মাত্র ১ কোটি ৭ লাখ ৩৬ হাজার ৫৬ টাকার উৎস পাওয়া যায়। অর্থাৎ তিনি ২ কোটি ৮১ লাখ ১১ হাজার ৮১৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। এ ছাড়া ২ কোটি ৪৫ লাখ ৪ হাজার ১৭২ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। নূর হোসেনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে ২০১৪ সালের ১৯ মে অনুসন্ধান শুরু করার পর নূর হোসেনের নামে-বেনামে প্রায় ৮ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পায় দুদক।

২০১৫ সালের ১১ নভেম্বর নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনার পর তার যাবতীয় সম্পদ বিবরণী চেয়ে নোটিশ দেয় সংস্থাটি। পরে ২০১৫ সালের ১৩ ডিসেম্বর গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এর জেল সুপারের মাধ্যমে সম্পদ বিবরণী দাখিল করে নূর হোসেন। তবে তার দাখিলকৃত ওই সম্পদ বিবরণীতে মাত্র এক কোটি ৭৮ লাখ টাকার সম্পদের হিসাব দেখানো হয়।

এরপর ২০১৬ সালের ১৫ ফেব্রুয়ারি দুদকের উপপরিচালক মো: জুলফিকার আলী ও সহকারী পরিচালক শফিউল্লাহর নেতৃত্বে একটি টিম নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নূর হোসেন, তার স্ত্রী ও পরিবারের লোকজনদের সম্পদের খোঁজ খবর নেন। তারা সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে নূর হোসেনের মালিকানাধীন বাড়ি, নূর হোসেনের মালিকানাধীন হাজী বদরউদ্দিন মার্কেট, শিমরাইল টেকপাড়ার নূর হোসেনের বাড়ি, নয়াআটির রসুলবাগের নূর হোসেনের স্ত্রীর নামে করা বাড়ি, মুক্তিনগর কিসমত মার্কেট এলাকায় তার বড় ভাই নূর সালামের বাড়ি, রসুলবাগ এলাকায় তার ছোট ভাই বিএনপি নেতা মিয়া মোহাম্মদ নূর উদ্দিনের বাড়ি ও নূর হোসেনের মালিকানাধীন পরিত্যক্তভাবে পড়ে থাকা এবিএস পরিবহনের যাত্রীবাহী বাসসহ বিভিন্ন সম্পত্তি পরিদর্শন করেন।

তবে ওই সময় নূর হোসেনের ছোট ভাই বালু সন্ত্রাসী নুরুজ্জামান জজের নামে করা ৬ তলা বাড়িতে দুদকের টিমকে প্রবেশ করতে দেয়া হয়নি। দুদকের টিম দেখে বাড়ির নিরাপত্তা প্রহরী মূল ফটকে তালাবদ্ধ করে দেয়। এরপর ২০১৬ সালের ৯ মার্চ নূর হোসেনের স্ত্রী রুমা হোসেনকে জিজ্ঞাসাবাদ করে দুদক। পরে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৬ সালের ১ আগস্ট রাজধানীর রমনা থানায় নূর হোসেন ও তার স্ত্রী রুমা আক্তারের বিরুদ্ধে মামলা করে দুদক।

ওই মামলার পরিপ্রেক্ষিতেই রুমা আক্তারকে গ্রেফতার করা হয়। দুদক ওই বছরের ২৯ মে তার সম্পদের অনুসন্ধানে নামলেও পরে এই কার্যক্রম অনেকটা স্থবির হয়ে পড়ে। ২০১৫ সালের ১২ নভেম্বর ভারত থেকে তাকে দেশে ফিরিয়ে আনার পর দুদকের অনুসন্ধানেও গতি আসে। তারই ধারাবাহিকতায় উপপরিচালক জুলফিকার আলী অনুসন্ধান শেষে মামলা করেন নূর হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে।

এ দিকে শান্তিতে নেই নূরের বান্ধবী নীলা। নূরের অপরাধের খেসারত দিচ্ছেন তিনিও। সামাজিক সম্মানহানির পাশাপাশি তাকে অনেক আইনি পথ মোকাবেলা করতে হচ্ছে। সম্প্রতি একটি হত্যা মামলায় নীলাকে জিজ্ঞাসাবাদ করেছে সিআইডি। সিআইডির জিজ্ঞাসাবাদের পর ফের আলোচনায় উঠে আসে নীলা।

সিদ্ধিরগঞ্জের মাদক কারবারি খায়রুল ইসলাম জুয়েল হত্যা মামলার অধিকতর তদন্তের অংশ হিসেবে মামলার তদন্ত অফিসার জেলা সিআইডির সহকারী পুলিশ সুপার মো| ছরোয়ার জাহান সরকার নূরের বান্ধবী নীলাকে জিজ্ঞাসাবাদ করেন। এ মামলায় নীলা জামিনে রয়েছেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক হাবিবুর রহমান বলেন, ২০১৩ সালের ২৬ অক্টোবর নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন আজিবপুর গ্রাম থেকে অজ্ঞাত পরিচয়ে মস্তকবিহীন একটি লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা দায়ের করার পর জানতে পারে লাশটি নোয়াখালী জেলার মাসুমপুর গ্রামের ফিরোজ খানের ছেলে খায়রুল ইসলাম জুয়েলের (৩০)।

আদালত সূত্র মতে, জুয়েল হত্যা মামলায় কিলার লঞ্চ সোহেল, কালা সোহাগ ও মনা ডাকাত নামে তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তারা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। সেখানে তারা বলেছিলেন, মাদক কারবারের দেনা-পাওনা নিয়ে নীলার সাথে জুয়েলের বিরোধ দেখা দেয়। এতে নীলার নির্দেশে খায়রুল ইসলাম জুয়েলকে গলা কেটে হত্যার পর লাশ এক স্থানে ও মাথা আরেক স্থানে ফেলে দেন তারা। আসামিদের স্বীকারোক্তির পরিপ্রেক্ষিতে পুলিশ নীলাকে গ্রেফতার করে রিমান্ডে নেয়।

পুলিশ এই হত্যা মামলায় নীলাসহ ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেয়। কিন্তু ফের মামলাটি সিআইডি তদন্ত করতে গিয়ে নীলাসহ ১৭ জনকে অব্যাহতির আবেদন করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন জেলা সিআইডির পরিদর্শক মো: নূরুন নবী। যদিও অব্যাহতি চাওয়া ১৭ জন আসামির মধ্যে ১৩ জনের নাম স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে রয়েছে।

সাত খুনের ঘটনার পর জান্নাতুল ফেরদৌস নীলা ব্যাপকভাবে আলোচনায় উঠে আসেন। কারণ তিনি ৭ খুন মামলার অন্যতম আসামি নূর হোসেনের বান্ধবী। ২০১১ সালের ৩০ অক্টোবর নাসিকের নির্বাচনে সংরক্ষিত ওয়ার্ডে (৪, ৫ ও ৬) নারী কাউন্সির নির্বাচিত হন জান্নাতুল ফেরদৌস নীলা। একই নির্বাচনে আওয়ামী লীগ নেতা নূর হোসেন ৪ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন। এর অল্প দিনের মাথায় নূর হোসেনের সাথে সখ্য গড়ে ওঠে নীলার।


আরো সংবাদ



premium cement
বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত

সকল