২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
নতুন কমিটি ও বহিষ্কৃতদের পুনর্বহাল দাবীতে সংবাদ সম্মেলন

বাধার মুখে ফিরে গেলেন বগুড়া বিএনপির আহবায়ক কমিটির নেতারা

- ছবি : নয়া দিগন্ত

দলীয় কার্যালয় তালাবদ্ধ এবং তৃণমূলের বাধার মুখে কার্যালয়ে প্রবেশ করতে না পেরে ফিরে গেছেন বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটির নেতৃবৃন্দ। এরপর তৃণমূল নেতাকর্মীরা বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন ও বহিষ্কৃতদের দলে ফিরিয়ে নেয়ার দাবীতে সংবাদ সম্মেলন করেন।

এসময় দুপক্ষের মধ্যে টানা টান উত্তেজনা বিরাজ করে। পুলিশ দুপক্ষকে দূরে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

টানা আন্দোলন কর্মসূচীর অংশ হিসেবে বুধবার বিকেল ৩টায় বর্তমান আহবায়ক কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন ও সম্প্রতি দলের বিভিন্ন পর্যায়ের ১৪ নেতার বহিষ্কারাদেশ ও পদ স্থগিতাদেশ প্রত্যাহার এবং জেলা স্বেচ্ছাসেবকদলের কমিটি পূনর্বহালের দাবীতে শহরের নবাববাড়ী রোডস্থ জেলা বিএনপি কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন আহবান করেন বহিস্কুত তৃণমূল নেতা কর্মীরা।

এখবর পেয়ে বেলা ২টার পরেই আহবায়ক কমিটির নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশের চেষ্টা করেন। কিন্তু বাধার কারণে তারা প্রবেশ করতে পারেননি। এরপর কমিটির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, ফজলুল বারী বেলাল, সদস্য আলী আজগর হেনাসহ অন্য নেতৃবৃন্দ কথা বলেন আন্দোলনকারীদের সাথে।

এরপর কমিটির নেতারা চলে গেলে দলীয় কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করেন তৃণমূল নেতাকর্মীরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক বিএনপি নেতা ও পৌরসভার কাউন্সিলর দেলোয়ার হোসেন পশারী হিরু।

তিনি বলেন, সংস্কারপহ্নী সাবেক এমপি গোলাম মোঃ সিরাজকে আহবায়ক করে যে কমিটি করা হয়েছে তাতে রাজপথের ত্যাগী ও পরিশ্রমী নেতারা বাদ পড়েছেন। তারা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে অনুরোধ জানিয়ে বলেন, যার কারণে আপনার কোমর ভেঙ্গেছে এবং দেশমাতা খালেদা জিয়া আজ কারাগারে তাকে আমরা মানি না। তাই নতুন কমিটি গঠন করতে হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বগুড়া পৌর সভার কাউন্সিলর পরিমল চন্দ্র দাস ও তৌহিদুল ইসলাম বিটু, শাহ মেহেদী হাসান হিমু, শাহাবুল আলম পিপলু, আলী মুররাজি তরুন, বেলাল হোসেন নান্নু, মাহবুব হাসান লেমন, মাসুদ রানা, সাইমুম ইসলাম, শফিকুল ইসলাম শফিক, ফারুকুল ইসলাম ফারুক, আবু জাফর জেম্স, রবিউল আউয়াল, জহুরুল ইসলাম পলাশ, আতিকুর রহমান আতিক, বুলবুল, জুম্মান, মোমিন, রাজিব প্রমুখ।

এদিকে বুধবার ৮ম দিনের মতো দলীয় কার্যালয় ছিল তালাবদ্ধ । গত ১৫ মে আহবায়ক কমিটি গঠনের পর থেকে কার্যালয় তালাবদ্ধ রযেছে। এর মধ্যে আহবায়ক কমিটি দুই দিন তালা ভেঙ্গে কার্যালয়ে ঢুকে কিছু সময় অবস্থান করেন।


আরো সংবাদ



premium cement