২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চিফ জাস্টিস সেদিন আমাকে সরি বলেছিলেন : শামীম ওসমান

-

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমিও আইন পাশ করেছি কিন্তু প্র্যাকটিস করার সুযোগ হয় নাই। আমি হাইকোর্ট-সুপ্রিমকোর্টে আমার নিজের মামলা নিজেই পরিচালনা করেছিলাম। আজকে না, আমি ৮৮ সালে যখন এ্যারেস্ট হয়েছিলাম তখনও আমি আমার নিজের মামলা নিজে পরিচালনা করেছিলাম। এবং সুপ্রিমকোর্টের চিফ জাস্টিস সেদিন আমাকে সরি বলেছিলেন যে, উনি আমার কথার জবাব দিতে পারেন নাই। শতভাগ ন্যায্য বিচার করার ক্ষমতা একমাত্র রাব্বুল আলামিনের ছাড়া আর কারোর নাই।
বুধবার সন্ধ্যায় জেলা আইনজীবী সমিতির আয়োজনে এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। শহরের চাষাড়ায় বাঁধন কমিউনিটি সেন্টারে এ ইফতারের আয়োজন করা হয়।
ইফতারপূর্ব আলোচনায় শামীম ওসমান বলেন, আমি মনে করি, যারা জজ তারা আল্লাহর প্রতিনিধিত্ব করেন। তাদের ন্যায়-অন্যায় বিচার করার ক্ষমতা দিয়েছেন আল্লাহ। তাই আমি তাদের আলাদাভাবে সম্মান করি, এখানে আমি প্রোটোকল মেনটেইন করি না। আমি ব্যক্তিগতভাবে এই পেশাটাকে অনেক সম্মান করি এবং ওনাদের থেকে একটু দূরে থাকার চেষ্টা করি। আমি ওনাদেরকে প্রভাবিত করতে চাই না, আগেও চাইনি।
তিনি আরো বলেন,ঈদের পর আইনজীবী সবাইকে নিয়ে একটু বসবো; কে কোন দল করেন সেটা ব্যাপার না। আমাদেরও বয়স হয়ে গেছে, আমি ৫৮ এখন। উই ওয়ান্ট টু চেঞ্জ। কোন এক জায়গা থেকে ঘন্টা বানানো দরকার। আমি অনুরোধ করবো, আইনের স্বার্থে সব আইনজীবী একটা প্ল্যাটফর্মে থাকবেন।
স্থানীয় এমপি বলেন, নায়ক-খলনায়ক অনেক হয়। খলনায়কের চাকচিক্য বেশি থাকে। কিন্তু একটা সময় সত্য কিন্তু প্রতিষ্ঠিত হয়।
আসন্ন ঈদ-উল-ফিতরে সবচেয়ে সুন্দর ও বৃহত্তর ঈদের জামাতের আয়োজন করার ইচ্ছা পোষণ করেন তিনি। তিনি বলেন, মদিনা শরীফের যে আদল থাকে সেই আদলে পরিবেশ তৈরি করার চেষ্টা করছি।
ইফতারের আয়োজনে আরো উপস্থিত ছিলেন, জেলা ও দায়রা জজ মো. আনিসুর রহমান, জেলা প্রশাসক রাব্বি মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, জেলা আদালতের রাষ্ট্রপক্ষের কৌসুলি (পিপি) এড. ওয়াজেদ আলী খোকন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক এড. মোহসিন মিয়া, এড. আব্দুল হামিদ ভাষানী, এড. আনোয়ার প্রধান প্রমুখ।


আরো সংবাদ



premium cement

সকল