২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ক্ষোভের বেড়ায় গৃহবন্দী এই পরিবার

- ছবি : নয়া দিগন্ত

বসত ঘরের সাথে পতিত জমি। জমিতে গাছ থাকায় ছাগল-গরুসহ গৃহপালিত প্রাণী যাতায়াত করে। এতে ক্ষোভে বুধবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দিতে বসত বাড়ীর প্রবেশ পথে বাঁশের বেড়া দেওয়ায় গৃহবন্দী হয়ে পড়েছে একটি পরিবার।

বুধবার বিকালে সরেজমিন বালিয়াকান্দি ইউনিয়নের বাহিরচর গ্রামে গিয়ে দেখা যায়, বসতবাড়ীর বারান্দায় বসে আছে পরিবারের সদস্যরা। সামনে বাঁশের বেড়া দেওয়া হয়েছে। বেরোনোর কোন পথ নেই। দুঃচিন্তায় আছে স্কুল পড়ুয়া সন্তানদের নিয়ে।

বাঁশের বেড়ায় গৃহবন্দী হয়ে পড়া পরিবার প্রধান বাহিরচর গ্রামের উপেন বিশ্বাসের ছেলে কালিপদ বিশ্বাস বলেন, বসত বাড়ীর সামনে ও প্রবেশপথ মনের ক্ষোভে বুধবার সকাল ৮টার দিকে বাহিরচর গ্রামের সুবল ঘোষের ছেলে খোকন ঘোষ (৪০), দ্বিজেন ঘোষ (৪৫), দ্বিজেন ঘোষের ছেলে দেবশীষ ঘোষ (২৫), বীরেন ঘোষের ছেলে পারি ঘোষ (২০) সহ লোকজন এসে বাঁশ দিয়ে প্রবেশপথ আটকে দেয়। এতে বাড়ী থেকে বের হওয়ার পথ বন্ধ হয়ে গেছে। আজ সারাদিন বাড়ী থেকে বের হতে পারছি না। পরিবারের ৬ সদস্যের মধ্যে ২জন স্কুলে পড়ে। তারাও বেরুতে পারছে না। তাদের জায়গা দিয়ে যেন না যাই তার জন্য হুমকি দিয়েছে।

গ্রামের লোকজন বলেন, বাঁশের বেড়া দিয়ে ওই পরিবারের সদস্যদের গৃহবন্দী করে ফেলেছে। কাজটি খুবই অন্যায়। বিষয়টি প্রশাসনের খতিয়ে দেখার দাবী জানাচ্ছি।

দেবাশীষ ঘোষ, পারি ঘোষ বলেন, আমাদের জমিতে নানাভাবে অত্যাচার করছিল। তাদেরকে নিষেধ করা সত্ত্বেও ফসলসহ কিছুই করতে পারছিলাম না। একারণে আমাদের জমির সীমানায় বাঁশের বেড়া দিয়েছি। তবে বিষয়টি অন্যায় করেছে বলেও স্বীকার করে বেড়াটি যাতায়াতের পথ খুলে দিবে ২-১ দিন পরে বলে জানান।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত

সকল