২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে পাসপোর্ট অফিসে নারীসহ ১২ দালালের কারাদণ্ড

গাজীপুরে পাসপোর্ট অফিসে দালাল চক্রের চার নারীসহ ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। - নয়া দিগন্ত

গাজীপুরে পাসপোর্ট অফিসের দালাল চক্রের চার নারীসহ ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। গাজীপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ওই দণ্ডাদেশ দেন। মঙ্গলবার র‌্যাব-১’র স্পেশাল কোম্পানির পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।
র‌্যাব-১ এর ওই কর্মকর্তা জানান, গাজীপুর পাসপোর্ট অফিস এলাকায় একটি সংঘবদ্ধ দালালচক্র প্রতারণা করার উদ্দেশ্যে সোমবার বিকেলে অবস্থান করছে এমন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস এবং ওই ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। এসময় ওই এলাকা হতে পাসপোর্ট তৈরীর দালাল চক্রের ১২ জনকে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস দালাল চক্রের আটক ওই ১২ জনকে ৩ দিন থেকে ১০ দিন পর্যন্ত বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে কারাগারে প্রেরণ করেন।
দণ্ডপ্রাপ্তদের মধ্যে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার রাজবাড়ি টাংকির পাড় এলাকার নুরু মিয়ার ছেলে বাদল মিয়া (২০), একই এলাকার নুরুল ইসলামের ছেলে মিজানুর রহমান (৩৫), একই থানার হাড়িনাল এলাকার মোবারক হোসেনের ছেলে মাহবুব রহমান (২২) ও টঙ্গী পূর্ব থানার গাজীপুরা এলাকার আব্দুল কাদের হাওলাদারের ছেলে ফারুক আহম্মেদকে (৪০) ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
এছাড়াও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার হাতিয়াব এলাকার আকবর আলীর ছেলে ইয়াসির (২৪) ও তার ভাই আসিফ (১৯), একই থানার রাজবাড়ী টাংকির পাড় এলাকার ইদ্রিস আলীর ছেলে সাজ্জাদ হোসেন (২৩), একই এলাকার বিষ্ণু সরদারের মেয়ে তরুনী সরদার (৫৫), আব্দুল কুদ্দুসের ছেলে শয়ন মিয়াকে (১৯)৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড, গাজীপুর সদর থানার থানার রাজবাড়ী টাংকির পাড় এলাকার গঙ্গা’র মেয়ে পারুল (৩২), আবুল হোসেনের মেয়ে আসমা (৩২) এবং মাধববাড়ী এলাকার অজিত চন্দ্র দাসের মেয়ে রীনা রাণী দাসকে (৩৫) তিনদিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।
র‌্যাব কর্মকর্তা আরো জানান, আটককৃতরা একটি সংঘবদ্ধ প্রতারক দলের সক্রিয় সদস্য। তারা পরষ্পরের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুর পাটপোর্ট অফিসে পাসপোর্ট তৈরীর নামে অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে আসছিল বলে জিজ্ঞাসাবাদকালে জানিয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস জানান, গাজীপুর পাসপোর্ট অফিসে দালালের দৌরাত্ম বন্ধ করতে র‌্যাবের সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি

সকল