১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

শাজাহান খানের ভাইকে মনোনয়ন না দেয়ায় সড়ক অবরোধ-বিক্ষোভ

সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের ভাইকে আওয়ামীলীগের মনোনয়ন না পাওয়ায় বিক্ষোভ মিছিল ও টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে তার সমর্থকরা - নয়া দিগন্ত

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও শ্রমিকনেতা শাজাহান খান এমপির আপন ভাই কালু খান দলীয় মনোনয়ন (নৌকা মার্কা) না পাওয়ায় বিক্ষোভ মিছিল ও টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করেছে তার সমর্থকরা। সোমবার সকাল সাড়ে দশটার দিকে শরিয়তপুর-মাদারীপুর আঞ্চলিক সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে তারা।
স্থানীয় সুত্রে জানা গেছে, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ দিন ২১ মে। যাচাই বাছাই ২৩ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ মে।
ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৮ জুন। এতে মাদারীপুর সদর উপজেলায় দলীয় মনোনয়ন (নৌকা মার্কা) প্রত্যাশি ছিলেন সাবেক নৌমন্ত্রী শাজাহান খানের ভাই মাদারীপুর জেলা আইনজীবি সমিতির সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান খান (কালু খান)। তবে দলীয় মনোনয়ন পায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে। ওবায়দুর রহমান খান দলীয় মনোনয়ন না পাওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগের একাংশের নেতাকর্মীরা। স্থানীয় নেতাকর্মীরা কালু খানকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি করেন।
এদিকে নেতাকর্মীরা প্রায় দু’ঘণ্টাব্যাপী শরিয়তপুর-মাদারীপুর আঞ্চলিক মহাসড়কে বিভিন্ন জায়গায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে। বিক্ষোভ মিছিলে শ্লোগান দিতে থাকে কালু খানের ভয় নাই রাজপথ ছাড়ি নাই। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন-জেলা আওয়ামীলীগের নেতা ও মাদারীপুর শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি খায়রুল হাসান নিটুল, আওয়ামী লীগ নেতা সৈয়দ বাসার, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক সিদ্দিকুর রহমান তালুকদার, মহিলা যুবলীগের সভাপতি আমেনা খাতুন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।


আরো সংবাদ



premium cement