২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই ছিনতাইকারী নিহত

রাজধানীতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই ছিনতাইকারী নিহত - নয়া দিগন্ত

শ্রীমঙ্গল থেকে চা পাতা ভর্তি কাভার্ডভ্যান ছিনতাই করে পালিয়ে ঢাকায় আসার পথে রাজধানীর হাজারীবাগে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই ছিনতাইকারী নিহত হয়েছেন। সোমবার ভোর পৌনে ৪টার দিকে হাজারীবাগের মধুসিটির সামনে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহতরা হলেন- মনির (৪৫) ও গিয়াস (৩৩)। ঘটনাস্থল থেকে চা-পাতা ভর্তি ছিনতাইকৃত কাভার্ড ভ্যানসহ বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, শ্রীমঙ্গল থেকে ইস্পাহানী কোম্পানির একটি চা পাতাবোঝাই কাভার্ডভ্যান ছিনতাই হয়। গোপন সূত্রে খবর পাওয়া যায় কাভার্ডভ্যানটি ঢাকায় আনা হয়েছে। সেখানে ৮-৯ টন চা পাতা আছে। কাভার্ডভ্যানটি গাবতলী দিয়ে বেড়িবাঁধ হয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। এসময় মধুসিটির সামনে র‌্যাব সদস্যরা কাভার্ডভ্যানটিকে থামানোর চেষ্টা করলে ভ্যানটি একটি পিলারের সঙ্গে ধাক্কা লাগে।

এ সময় কাভার্ডভ্যানে অবস্থান করা কয়েকজন দুর্বৃত্ত র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পরে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি করলে ছিনতাইকারী চক্রের দুই সদস্য নিহত হন। গুলিবিদ্ধ দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে নিহতদের সঙ্গে থাকা পরিচয়পত্র দেখে তাদের নাম জানা গেছে।

তিনি আরো জানান, এ সময় বিদেশি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধে র‌্যাবের দুইজন এএসআই আহত হন।

শ্রীমঙ্গল পুলিশের বরাত দিয়ে র‌্যাব জানায়, নিহত মনিরের বিরুদ্ধে ছিনতাইসহ ২১টি বিভিন্ন মামলা রয়েছে। মনির এই ছিনতাইকারী চক্রের মূলহোতা। নিহত অপরজন চালক গিয়াস ছিনতাই করা কাভার্ডভ্যান বিভিন্ন জায়গায় নিয়ে যেত। ছিনতাই করা কাভার্ডভ্যানটি পুরান ঢাকার দিকে নিয়ে যাওয়া হচ্ছিল বলে তাদের ধারণা।


আরো সংবাদ



premium cement