১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সুপারশপ অ্যাগোরায় পঁচা ফল ও সবজি

- সংগৃহীত

রাজধানীর ফার্মগেটে সুপারশপ অ্যাগোরায় অভিযান চালিয়ে এক লাখ টাকা এবং প্রিন্স হোটেলকে দুই লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকালে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসি’র অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট মীর নাহিদ আহসান।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে ভ্রাম্যমান আদালত কারওয়ান বাজার, ফার্মগেট ও ইন্দিরা রোড এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা শুরু করেন। এসময় কারওয়ান বাজারে রাস্তা দখল করে থাকা প্রায় দুই শতাধিক অস্থায়ী দোকান উচ্ছেদ করা হয়।

তাছাড়া ফার্মগেট ওভারব্রিজ থেকে ইন্দিরা রোডে ফুটপাত ও রাস্তা দখল করে রাখা আরো প্রায় ২ শতাধিক অস্থায়ী দোকান উচ্ছেদ করা হয়। ভোক্তা অধিকার আইন অনুযায়ী পঁচা সবজি ও ফল রাখা এবং মুরগি ও গরুর মাংস একই ফ্রিজে রাখার অপরাধে ইন্দিরা রোডে অবস্থিত অ্যাগোরা সুপারশপকে ১ লাখ এবং অপরিচ্ছন্ন-অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না করার অপরাধে প্রিন্স হোটেলকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে ডিএনসিসির আরেক নির্বাহী ম্যজিস্ট্রেট সাজিদ আনোয়ার বৃহস্পতিবার বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বনানী ও নতুন বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বনানীতে কাঁচা মরিচের দাম বেশি রাখা এবং মূল্য তালিকা না রাখার অপরাধে ৫টি দোকানে ভোক্তা অধিকার আইন অনুযায়ী সর্বমোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া নতুন বাজার এলাকায় মাংসের দোকানে মূল্যতালিকা না থাকায় ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা এবং একটি মুদি দোকানে মূল্যতালিকা না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, রমজান মাসজুড়েই ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত এই অবৈধ উচ্ছেদ অভিযান অব্যাহত রাখবে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত

সকল