১৮ আগস্ট ২০১৯

সুপারশপ অ্যাগোরায় পঁচা ফল ও সবজি

রাজধানীর ফার্মগেটে সুপারশপ অ্যাগোরায় অভিযান চালিয়ে এক লাখ টাকা এবং প্রিন্স হোটেলকে দুই লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকালে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসি’র অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিস্ট্রেট মীর নাহিদ আহসান।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে ভ্রাম্যমান আদালত কারওয়ান বাজার, ফার্মগেট ও ইন্দিরা রোড এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা শুরু করেন। এসময় কারওয়ান বাজারে রাস্তা দখল করে থাকা প্রায় দুই শতাধিক অস্থায়ী দোকান উচ্ছেদ করা হয়।

তাছাড়া ফার্মগেট ওভারব্রিজ থেকে ইন্দিরা রোডে ফুটপাত ও রাস্তা দখল করে রাখা আরো প্রায় ২ শতাধিক অস্থায়ী দোকান উচ্ছেদ করা হয়। ভোক্তা অধিকার আইন অনুযায়ী পঁচা সবজি ও ফল রাখা এবং মুরগি ও গরুর মাংস একই ফ্রিজে রাখার অপরাধে ইন্দিরা রোডে অবস্থিত অ্যাগোরা সুপারশপকে ১ লাখ এবং অপরিচ্ছন্ন-অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না করার অপরাধে প্রিন্স হোটেলকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে ডিএনসিসির আরেক নির্বাহী ম্যজিস্ট্রেট সাজিদ আনোয়ার বৃহস্পতিবার বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বনানী ও নতুন বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বনানীতে কাঁচা মরিচের দাম বেশি রাখা এবং মূল্য তালিকা না রাখার অপরাধে ৫টি দোকানে ভোক্তা অধিকার আইন অনুযায়ী সর্বমোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া নতুন বাজার এলাকায় মাংসের দোকানে মূল্যতালিকা না থাকায় ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা এবং একটি মুদি দোকানে মূল্যতালিকা না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, রমজান মাসজুড়েই ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত এই অবৈধ উচ্ছেদ অভিযান অব্যাহত রাখবে বলে জানা গেছে।


আরো সংবাদ

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত স্মিথের বদলি লাবুশানে; টেস্ট ক্রিকেটে ইতিহাস ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি রোহিঙ্গা প্রত্যাবাসনের সর্বোচ্চ প্রস্তুতি স্বাধীনতা বিরোধীরা এখনো ঘড়যন্ত্র করছে : আইনমন্ত্রী দুর্ঘটনা কেড়ে নিলো একটি পরিবার, ঈদ আনন্দে বিষাদের ছায়া ছাত্রদলের সভাপতি ও সম্পাদক হতে ইচ্ছুক ১০৮ তরুণ নেতা মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগী সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রন্ত কলেজ ছাত্রের মৃত্যু উপকূল সুরক্ষায় ৬৪২ কিলোমিটার সুপার ডাইক নিমার্ণের উদ্যোগ ছাগলের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধা খুন

সকল




bedava internet