২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

'হোন্ডা মোবাইল' টিম গঠন করলেন এসপি হারুন

'হোন্ডা মোবাইল' টিম গঠন করলেন এসপি হারুন - ছবি : সংগ্রহ

মানুষকে পুলিশের সেবা তাৎক্ষণিকসেবা পৌঁছে দিতে ‘হোন্ডা মোবাইল’ নামে এক বিশেষ সেবার উদ্বোধন করে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, নগরীর প্রতিটি এলাকাসহ ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, সদর, সাইনবোর্ডসহ সব জায়গাতেই হোন্ডা মোবাইল যাবে। যেখানেই সমস্যা হবে ওরা সেখানেই মুভ করবে। যেখানেই যানজট হবে ওরা সেখানেই দ্রুত পৌছাবে এবং ব্যবস্থা নেবে। আজ থেকেই তারা কাজ শুরু করবে। সাধারণ মানুষকে স্বস্তি দেয়াটাই আমাদের মূল কাজ।

এসপি বলেন, যানজট নিয়ন্ত্রণে সড়ক মহাসড়কে যা যা করা দরকার আমরা করছি, ঈদ পর্যন্ত পুলিশ রাস্তায় থেকে তা করবে। আমরা রমজান মাসে বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন সড়কে অতিরিক্ত পুলিশ রেখেছি যেন সড়কে যানজট না থাকে, চাঁদাবাজি না থাকে, চুরি ছিনতাই না হয় এবং ব্যবসায়ীরা অবাধে ব্যবসা করতে পারে। অথবা বিভিন্ন ধরনের ঘটনা ঘটানোর যে চেষ্টা হয় সেটি যেন কোনভাবেই না হয় সেদিকেও আমরা নজর রাখছি। আমরা মার্কেট কেন্দ্রীক নিরাপত্তার ব্যবস্থাও করেছি।

বৃহস্পতিবার দুপুরে শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে পবিত্র রমজান মাস ও আসন্ন ঈদ উপলক্ষে সার্বিক আইন শৃঙ্খলার বিষয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

এসপি বলেন, আপনারা নিশ্চিন্তে ঈদ উদযাপন করেন।ঈদ পর্যন্ত আমাদের সকল সদস্যরা রাস্তায় থাকবো এবং মানুষের নিরাপত্তা ও হাইওয়েতে ঘরমুখী মানুষের পারাপারে কাজ করে যাবো। সড়ক মহাসড়কগুলোকে কয়েকটি সেক্টরে ভাগ করে অতিরিক্ত পুলিশ সুপারসহ আমরা সার্বিকভাবে কাজ করবো।

এসপি আরো বলেন, আমরা চাষাঢ়া লিংক রোড থেকে সাইনবোর্ড পর্যন্ত রাস্তার মাঝে ডিভাইডার দিয়েছি যেন কোন যানজট না হয়। এছাড়া মাদক সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে এবং থাকবে। ঈদ ও রোজা পর্যন্ত মানুষকে স্বস্তি দেয়াই আমাদের কাজ, ঈদের দিন পর্যন্ত আমরা রাস্তায় থাকবো, মানুষকে পারাপার করবো আমরা, আর আমরা মানুষের পাশে ছিলাম,আছি, আর থাকবো ইনশাআল্লাহ।

চাঁদাবাজ ও ছিনতাইকারী চক্রের বিরুদ্ধে পুলিশের শক্ত কার্যক্রম চলমান আছে জানিয়ে পুলিশ সুপার বলেন, রোজা ও ঈদকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ী ও অসাধু চক্র বিশেষ করে ‘ছিনতাইকারী চক্র’ বিভিন্ন ঘটনা ঘটায়। আমরা অভিযান পরিচালনা করে ১৩ জন ছিনতাইকারীকে আমরা হাতেনাতে গ্রেফদার করেছি। ব্যবসায়ীরা চাঁদাবাজদের কারণে যাতে কোনো সমস্যায় না পড়েন সেজন্য আমারা সর্বাত্মক চেষ্টা করছি। পুলিশ সুপার কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, প্রতিটি থানার ওসিসহ সকলে মিলেই আমরা এই আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করবো। ব্যবয়ারীরা যাতে কোনো ডাকাতির কবলে না পড়েন সেই দিকেও আমাদের লক্ষ্য থাকবে। মাদকের বিরুদ্ধে যে অভিযান অব্যাহত আছে এটা তো চলমান থাকবেই।

প্রেসব্রিফ্রিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) সুবাস চন্দ্র সাহা, অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী।

 


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল