২৫ মে ২০১৯

রাজবাড়ীতে বিকাশ প্রতারক চক্রের ৩ সদস্য গ্রেফতার

রাজবাড়ী
রাজবাড়ীর গোয়ালন্দে গ্রেফতার বিকাশ প্রতারক চক্রের ৩ সদস্য - ছবি : নয়া দিগন্ত

ওরা কখনো ওসি, কখনো ইউএনও আবার কখনো এডিসি, ডিসি ও এসপি। উল্লেখিত ব্যক্তিদের ফোন নম্বর ক্লোন (বিশেষ প্রযুক্তি) করে বিভিন্ন ব্যক্তির কাছে ফোন করে মোটা অঙ্কের চাঁদা আদায় করাই তাদের পেশা। অত্যন্ত চতুর এই চক্রের খপ্পরে পরে সম্প্রতি ক্ষতিগ্রস্ত হয়েছেন রাজবাড়ীর গোয়ালন্দের বেশ কয়েকজন ব্যাবসায়ী ও জনপ্রতিনিধি। গোয়ালন্দ ঘাট থানা পুলিশ দীর্ঘ অনুসন্ধান চালিয়ে প্রতারক এই চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো লালমনিরহাট সদর উপজেলার সাপটানা মদনের চক গ্রামের আ: হামিদের ছেলে শিপুল ইসলাম (২৫), ইটাপোতা গ্রামের শাহজাহান আলীর ছেলে আশরাফুল আলম আশিক (২৪) ও আদিতমারী উপজেলার বড় কমলাবাড়ি গ্রামের আবু তাহেরের ছেলে শামীম আলী (৩৮)।

জানা যায়, গোয়ালন্দ ঘাট থানার ওসি এজাজ শফির সরকারি ফোন নম্বর ক্লোন করে উপজেলা পরিষদ নির্বাচনে একাধিক প্রার্থী ও সাধারণ মানুষকে বিভিন্ন প্রলোভনে ফেলে কয়েক লাখ টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয় একটি চক্র। এ বিষয়ে একাধিক অভিযোগ দায়ের হয় গোয়ালন্দ ঘাট থানায়। এ প্রেক্ষিতে এই চক্রকে পাকড়াও করতে মাঠে নামে পুলিশ।

থানা পুলিশ সূত্র জানায়, তদন্তের শুরুতে টাকা আদায় করা বিকাশ একাউন্টগুলো বিকাশ হেড অফিসে আবেদন করে ফ্রিজ করা হয়। এরপর মোবাইল ট্রাকিং ও একাউন্ট খোলা বিকাশ এজেন্ট ও জাতীয় পরিচয় পত্রের মানুষদের অনুসন্ধান করে অবস্থান নিশ্চিত হয় পুলিশ। লালমনিরহাট জেলার বিভিন্ন স্থানে গত তিনদিন গোয়ালন্দ ঘাট থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে বিকাশ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করে। এসময় যাদের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে বিকাশ একাউন্ট খোলা হয়েছে তাদের মধ্যে দুইজন হতদরিদ্র নিরিহ মানুষকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়।

এ চক্রের প্রতারণার শিকার গোয়ালন্দ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ জানান, গত ২১ মার্চ তার ফোনে গোয়ালন্দ ঘাট থানার ওসির সরকারি নম্বর থেকে ফোন আসে। এসময় তাকে বলা হয় নির্বাচন নিয়ে তারা ডিসি অফিসে জরুরি বৈঠকে বসেছেন, এডিসি স্যার আপনার সাথে কথা বলবেন। ওসি সাহেব আমাকে এডিসি স্যারের ব্যক্তিগত নম্বরে দিয়ে তাকে এখনই ফোন করতে বলেন। ওসির নম্বর থেকে ফোন আসায় আমি কোনো সন্দেহ না করে দ্রুত ওই নম্বরে ফোন করি। এসময় কথিত এডিসি বলেন, নির্বাচনী মাঠে আপনার অবস্থা মোটামুটি ভালো। এ পরিস্থিতিতে প্রশাসন আপনার পক্ষে কাজ করলে আপনার বিজয় নিশ্চিত। তাই মিষ্টি খাওয়ার খরচ বাবদ এই মুহূর্তে বিকাশের মাধ্যমে এক লাখ টাকা পাঠান। এসময় আমি অনুরোধ করে বলি, আজ ব্যাংক বন্ধ এক লাখ টাকা দিতে পারব না। আপাতত ৫০ হাজার টাকা দিচ্ছি। এই কথা বলে আমার মেয়ের গহনা বন্ধক রেখে দ্রুত ৫০ হাজার টাকা নিয়ে বিকাশের মাধ্যমে সেই টাকা পাঠিয়ে দেই।

এর কিছুক্ষণ পর ওই চক্র আরো ৫০ হাজার টাকা দাবি করলে তার সন্দেহ হয়। খোঁজ নিয়ে তিনি বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন।

একই ঘটনা আরেকজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর সাথে ঘটলেও তিনি নাম প্রকাশ করতে অনিচ্ছুক।

জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে আসা লালমনিরহাট সদর উপজেলার বনগ্রামের দিনমজুর ভোলা মিয়া (২৮) জানান, তার মা কদভানু বিবির বয়ষ্ক ভাতার ব্যাংক একাউন্টে নমিনী হিসেবে তার জাতীয় পরিচয়পত্রের ফটোকপির প্রয়োজন হয়। তাই তিনি তার জাতীয় পরিচয় পত্র আশরাফুল আলম আশিকের ফটোকপির দোকানে যান। আশিক কৌশলে তার জাতীয় পরিচয়পত্রের একটি ফটোকপি রেখে দেয়। পরবর্তীতে সেটা দিয়ে বিকাশ একাউন্ট খুলে প্রতারণার কাজে ব্যবহার করে তাকে বিপদে ফেলেছে।

গোয়ালন্দ ঘাট থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম জানান, এই প্রতারক চক্রটি ফোন নম্বর ক্লোন করে ওসি, ইউএনও, এডিসি, ডিসি, এসপি সেজে ফোন করে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে। প্রতারণার শিকার একাধিক ব্যক্তি থানায় জিডিসহ ক্ষতিগ্রস্ত আবুল কালাম আজাদ প্রতারক চক্রের ছয় সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। গতকাল রোববার গ্রেফতারকৃত তিন আসামিকে রাজবাড়ীর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।


আরো সংবাদ

ফুলতলা উপজেলা সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত ছাত্র জমিয়ত বাংলাদেশের ইফতার মাহফিল অনুষ্ঠিত সমাজে জ্ঞানের গুরুত্ব কমে গেছে : সিরাজুল ইসলাম চৌধুরী শেখ হাসিনা স্বপ্ন দেখেন এবং তা বাস্তবায়ন করেন : পানিসম্পদ উপমন্ত্রী ৭টি অবকাশকালীন বেঞ্চ গঠন সুপ্রিম কোর্টের বিচারপতি জিনাত আরা ভ্যাকেশন জজ অধ্যাপক হারুন সভাপতি ডা: সালাম মহাসচিব দেশে যে কবরের শান্তি বিরাজ করছে : বিপ্লবী ওয়ার্কার্স পার্টি দেশে অঘোষিত বাকশাল চলছে : চরমোনাই পীর প্রধানমন্ত্রী আজ গাজীপুরের কোনাবাড়ী ও চন্দ্রা ফ্লাইওভার উদ্বোধন করবেন রাজধানীতে হিযবুত তাহরীর নেতা গ্রেফতার শ্রমিকদের বোনাসের দাবি যাতে উপেক্ষিত না হয়

সকল




Instagram Web Viewer
agario agario - agario
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa