১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বাবার কাছ থেকে টাকা আদায়ে ভাইকে অপহরণ!

অপহরণ
অপহৃত ফাহাদ - ছবি: সংগৃহীত

আপন ছোট ভাইকে অপহরণ করে বাবার কাছে ৬০ লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে নারায়ণগঞ্জ মডেল থানা পুলিশ।

নারায়ণগঞ্জ হাইস্কুলের সপ্তম শ্রেণির এক ছাত্রকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টার অভিযোগে তারই বড় ভাইসহ তিনজনকে আটক করেছে পুলিশ। এ সময় অপহৃত স্কুলছাত্র ফাহাদ জামিলকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার রাতে অপহৃত স্কুলছাত্রকে উদ্ধার ও অপহরণকারী তিনজনকে আটক করা হয়। আটকরা হলেন- ফাহাদ জামিলের বড় ভাই মারুফ জামিল (৩০), মারুফের সহযোগী সোহান (২৬) ও জিসান (৩০)।

নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশের পরিদর্শক মিজানুর রহমান জানান, নারায়ণগঞ্জ শহরের ভূইয়াপাড়া এলাকার মো: মনির হোসেনের ছেলে ফাহাদ জামিল নারায়ণগঞ্জ হাইস্কুলের সপ্তম শ্রেণির ছাত্র। সে গত ১৭ এপ্রিল সকালে স্কুলের উদ্দেশে বাসা থেকে বের হয়। স্কুল থেকে সন্ধ্যায় বাসায় ফেরার কথা থাকলেও সে আর বাসায় ফেরেনি। পরবর্তীতে সন্ধ্যা ৭টায় অপরিচিত একটি মোবাইল নাম্বার থেকে ফাহাদের বাবার মোবাইলে ফোন দিয়ে বলে- ‘আপনার ছেলেকে জীবিত ফেরত চাইলে রাত ৯টার মধ্যে ৬০ লাখ টাকা দিতে হবে। যদি এই বিষয়টি থানায় জানানো হয় তাহলে ফাহাদকে হত্যা করে লাশ গুম করে ফেলবে।’ এ কথা বলে সাথে সাথেই নাম্বারটি বন্ধ করে দেয়া হয়। রাতে ফাহাদের বড় ভাই মাছুম জামিল নারায়ণগঞ্জ সদর মডেল থানায় এ বিষয়ে অভিযোগ করেন।

তিনি আরো জানান, পরে মোবাইল ফোন ট্র্যাক করে জানা যায়, অপহরণের পর ফাহাদকেসহ অপহরণকারীরা প্রথমে ফতুল্লার লালপুর ও পরে মুন্সীগঞ্জ এলাকাতে যায়। পরবর্তীতে র‌্যাবের সহায়তায় মুন্সীগঞ্জ লঞ্চঘাটের সামনে থেকে অপহৃত ফাহাদকে উদ্ধার করা হয়। সেখান থেকে ওই তিনজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার পর থানার পরিদর্শক মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল র‌্যাবের সাহায্যে প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের অবস্থান জানার চেষ্টা করে। অপহরণকারীরা প্রথমে স্কুলছাত্র ফাহাদ জামিলকে অপহরণ করে সদর উপজেলার ফতুল্লার লালপুর ও পরে মুন্সীগঞ্জ এলাকায় নিয়ে যায়। পরবর্তীতে র‌্যাবের সহায়তায় মুন্সীগঞ্জ লঞ্চঘাটের সামনে থেকে অপহৃত স্কুলছাত্র ফাহাদ জামিলকে উদ্ধার করা হয়। সেখান থেকে আটক করা হয় অপহৃত স্কুলছাত্র ফাহাদ জামিলের বড় ভাই মারুফ জামিল ও তার দুই সহযোগী সোহান ও জিসানকে।

ওসি কামরুল ইসলাম আরো জানান, মারুফ জামিল পেশায় হোসিয়ারী ব্যবসায়ী। কী কারণে তার আপন ছোট ভাইকে অপহরণ করলো তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ

সকল