২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মধ্যরাতে কেন্দ্র দখলের চেষ্টা : ককটেল বিস্ফোরণ

মধ্যরাতে কেন্দ্র দখলের চেষ্টা : ককটেল বিস্ফোরণ - ছবি : নয়া দিগন্ত

সোনারগাঁও উপজেলায় শনিবার দিবাগত রাতেই কেন্দ্র দখলের চেষ্টায় ককটেল বিস্ফোরণের অভিযোগ পাওয়া গেছে। আটক করা হয়েছে মোটর সাইকেলসহ দুই জন। আজ ঐ উপজেলায় নির্বাচন।
স্থানীয় সূত্র জানায়, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সাদিপুর ইউনিয়নের একটি নির্বাচনী কেন্দ্র দখলের চেষ্টা করেছেন টিউবওয়েল মার্কার ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবুর সমর্থকরা। শনিবার দিবাগত রাত ১টার দিকে ইউনিয়নের বরাব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

এসময় দুই যুবককে মোটরসাইকেলসহ আটক করেছে পুলিশ। আটক দু'জন হলেন- উপজেলার কাঁচপুর ইউনিয়নের আমির হোসেনের ছেলে সুমন (২১) ও জামানের ছেলে খোকন (২০)।

জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রোমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নির্বাচনী কেন্দ্র দখলের চেষ্টার সময় মোটরসাইকেল সহ দুইজনকে আটক করা হয়েছে।

তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এক প্রার্থীর পক্ষে কেন্দ্র দখলের চেষ্টা করছিল। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

চতুর্থ ধাপে ১০৭ উপজেলা পরিষদের নির্বাচন আজ

চতুর্থ ধাপে ১০৭ উপজেলা পরিষদের নির্বাচন আজ। পাঁচ বিভাগের ১৬ জেলার ১০৭ উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এই তিনটি পদে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে। তবে আওয়ামী লীগের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন না দিয়ে সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে এই দুই পদ। 
আজ সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত কোনো বিরতি ছাড়াই চলবে। এই উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ র্যাব, আনসার, এপিবিএন বিজিবির দেড় লাখ সদস্য মোতায়েন করা হয়েছে। ৫০টি উপজেলা ঝুকিপূর্ণ বিবেচনা করে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। 
নির্বাচন কমিশন জানায়, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনে ৫০টি উপজেলায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। চতুর্থ ধাপে পাঁচ বিভাগের ১৬ জেলার ১০৭টি উপজেলায় এক হাজার ১৪২ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। 

চতুর্থ ধাপে ১২২টি উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ ছাড়া আগের তিন ধাপে স্থগিত হওয়া ছয়টিসহ মোট ১২৮টি উপজেলায় চতুর্থ ধাপে নির্বাচনের কথা ছিল। এর মধ্যে খুলনার ডুমুরিয়া, ফেনীর ছাগলনাইয়া, ময়মনসিংহের ত্রিশাল, কুমিল্লার বরুড়া, পিরোজপুরের মঠবাড়িয়া এবং নোয়াখালীর কবির হাটের ইসি নির্বাচন স্থগিত করেছে। এ ছাড়া ১৫ উপজেলায় সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ভোট হচ্ছে না। ফলে চতুর্থ ধাপে নির্বাচন হচ্ছে ১০৭ উপজেলায়।

পঞ্চম উপজেলা নির্বাচন পাঁচ ধাপে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রথম ধাপে ১০ মার্চ ৭৮ উপজেলায় দ্বিতীয় ধাপে ১৮ মার্চ ১১৬ উপজেলায়, তৃতীয় ধাপে ১১৭ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার চতুর্থ ধাপে ১০৭ উপজেলায় এবং আগামী ১৮ জুন পঞ্চম ধাপের ২১ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। 


আরো সংবাদ



premium cement