২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নরসিংদীতে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত ২

নরসিংদী
নরসিংদীতে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন - নয়া দিগন্ত

নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন।

আজ মঙ্গলবার ভোরে উপজেলার চরাঞ্চল মির্জাচরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মির্জাচর ইউনিয়নের চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের ভাতিজা ইকবাল হোসেন (৩০) ও একই গ্রামের আমানউল্লাহ (২৭)। গুলিবিদ্ধ সাজ্জাদ হোসেন (২৮), আজিজুল ইসলাম (২৬) ও রহমত উল্লাহকে (১৮) ঢাকায় পাঠানো হয়েছে।

পুলিশ ও নিহতের স্বজনদের সূত্রে জানা গেছে, এলাকার আধিপত্য বিস্তার ও দেড় বছর আগে হয়ে যাওয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান ইউপি চেয়ারম্যান ইউনিয়ন যুবলীগের সভাপতি জাফর ইকবাল মানিকের সাথে একই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ মিয়ার ছেলে ফারুক ইসলামের বিরোধ চলে আসছিল। এরই জের ধরে উভয়পক্ষের মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটে। প্রতিপক্ষের হামলার মুখে চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের সমর্থকরা এলাকা ছাড়া হয়।

মঙ্গলবার তারা এলাকায় প্রবেশের চেষ্টা করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে আহত পাঁচজনকে নরসিংদী সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন। এছাড়াও গুরুতর অবস্থায় তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রায়পুরা থানা পুলিশের ওসি (অপারেশন) মোজাফফর হোসেন জানান, হতাহতরা সবাই চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের সমর্থক। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরো পড়ুন :
জয়পুরহাটে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত ২ : আহত ২০
জয়পুরহাট সংবাদদাতা, ১৭ মার্চ ২০১৯
জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নের হাটপুকুর নামক স্থানে আ’লীগের দুই পক্ষের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২০ জন।

গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যন মিনফুজুর রহমান মিলন ও উদয়পুর ইউনিয়নের চেয়ারম্যন ওয়াজেদ আলী দাদার সর্মথকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- কালাই উপজেলার পুনট মোল্লা পাড়ার মৃত আব্দুস সামাদ সরদারের ছেলে আফতাব সরকার (৫৫) এবং মাইসা পাড়ার চারু মোহন্তের ছেলে রতন মোহন্ত (৪৮)।

জানা যায়, উপজেলা নির্বাচনের প্রার্থিতা নিয়ে মাত্রাই ইউনিয়নের চেয়ারম্যন শওকত হাবিব তালুকদার লজিককে সমর্থন দেয় ওয়াজেদ আলী। এর পর থেকেই লজিক-ওয়াজেদ ও মিলন গ্রুপের সৃষ্টি হয়। সেই থেকে ছোটখাটো মারামারি ও ধাওয়া পাল্টা ধাওয়া লেগেই থাকতো। শনিবার বিকালে মিলন গ্রুপের একজনকে তুলে নিয়ে গিয়ে মারপিটের ঘটনা ঘটে। তার কিছুক্ষণ পরেই মিলন গ্রুপের লোকজন পুনট থেকে সংঘবদ্ধ হয়ে মোসলেমগঞ্জ বাজারের দিকে আসতে থাকলে পথিমধ্যে হাটপুকুর নামক স্থানে এ সংঘর্ষ ঘটে।

কালাই থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খান জানান, গত ১০ মার্চ প্রথম ধাপে উপজেলা নির্বাচনে জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মিনফুজুর রহমান মিলন নৌকা প্রতীকে জয়লাভ করেন। এরপর থেকেই উদয়পুর ইউনিয়নের চেয়ারম্যান ওয়াজেদ আলী দাদার নেতাকর্মীদের সাথে মিলনের নেতাকর্মীদের মধ্যে নির্বাচন-পূর্ববর্তী বিরোধের জের ধরে প্রায় সময়ই বাগি¦তন্ডা লেগেই থাকতো।

এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার রাতে দুই পক্ষের কর্মী-সমর্থকদের সংঘর্ষে নবনির্বাচিত চেয়ারম্যান মিলন গ্রুপের দুজন নিহত ও অন্তত ২০ জন আহত হয়। আহতদের কালাই, জয়পুরহাট ও বগুড়া শহীদ জিয়া মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শতাধিক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


আরো সংবাদ



premium cement